রাজধানীর পরীবাগে হিজড়াদের হামলায় মো. মোজাহিদ নামে পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) চোখ নষ্টের মামলায় সাথী ওরফে পাভেল নামে এক হিজড়ার এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া তানিয়া, তন্নী ওরফে তিথী ও কেয়া নামে অপর তিন আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

সোমবার (৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত এ আদেশ দেন। এর আগে রমনা মডেল থানা পুলিশ তানিয়া, তন্নী ওরফে তিথী ও কেয়াকে তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এছাড়া সাথীর ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়।

জানা যায়, ৩০ মে রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরীবাগ এলাকায় রাত্রিকালীন টহল ডিউটি করছিলেন। রাত অনুমান ৩টার দিকে সংবাদ আসে হিজড়াদের একটি দল একজন রিকশাওয়ালাকে প্রচণ্ডভাবে মারধর করে তার কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। হিজরাদের কবল থেকে রিকশাওয়ালাকে উদ্ধার করে। এক পর্যায়ে হিজড়ারা পুলিশের ওপর হামলা করে, পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি ইটপাটকেল নিক্ষেপ করলে একটি ইট এসআই মোজাহিদের চোখে এসে পড়ে। এতে মুজাহিদের চোখের চশমার কাচ ভেদ করে চোখ মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। পুরো চোখ থেঁতলে যায়। এতে তার ডান চোখ নষ্ট হয়ে যায়। বর্তমানে গুরুতর আহত এসআই মোজাহিদ রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 

এ ঘটনায় রমনা মডেল থানায় মামলা দায়ের করা হয়।

এনআর/এমএ