নারী ক্রীড়াবিদকে ধর্ষণের মামলায় গ্রেপ্তার বাংলাদেশ জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নিউটনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ। 

রোববার (১৯ মে) মামলার তদন্ত কর্মকর্তা শেরে বাংলা নগর থানার উপ-পরিদর্শক সাকিল জোয়ার্দার আসামিকে আদালতে হাজির করে এ রিমান্ড আবেদন করেন। 

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে শুনানি অনুষ্ঠিত হবে। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামি নিউটন গ্রেপ্তারকৃত অপর এক নারী ক্রীড়াবিদের সহায়তায় অন্য নারী ক্রীড়াবিদদের ধর্ষণ ও যৌন নিপীড়ন করতো। ভুক্তভোগী নারী ক্রীড়াবিদ দুবছর ধরে নিউটনের অধীনে জুজুৎসু (জাপানি মার্শাল আর্ট) খেলার প্রশিক্ষণ নিচ্ছিলেন। প্রশিক্ষণের সময় নিউটন বিভিন্ন অজুহাতে ভুক্তভোগীকে শারীরিক নিপীড়ন করতেন। একসময় প্র্যাকটিস শেষে চেঞ্জিং রুমে পোশাক পরিবর্তন করার সময় নিউটনের সহযোগী নারী ক্রীড়াবিদ ভুক্তভোগীকে রুমে আটকে রেখে নিউটনকে ডেকে আনেন। পরে নিউটন ভুক্তভোগীকে ধর্ষণ করেন।  

পরে নিউটনের সহযোগী ওই নারী ক্রীড়াবিদ রুমে প্রবেশ করে মোবাইল ফোনে ভুক্তভোগীর নগ্ন ছবি ধারণ করেন। এছাড়া এ ঘটনা কাউকে জানালে তার নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। ওই ঘটনার পর নিউটন ভুক্তভোগীর নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে রাজধানীর একটি ফ্ল্যাটে নিয়ে তাকে একাধিকবার ধর্ষণ করেন।

এ ঘটনার পর ভুক্তভোগী নারী ক্রীড়াবিদ মামলায় দায়ের করলে নিউটন ও তার সহযোগী নারী ক্রীড়াবিদ আত্মগোপন করেন। পরে রাজধানীর শাহ আলী ও মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‍্যাব

এনআর/এমএসএ