প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় কারাগারে আটক থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি পেছাতে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

সোমবার (২০ নভেম্বর) দুপুর ২টা ৫০ মিনিটে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদের এজলাসে বসেন। এসময় ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু শারীরিকভাবে অসুস্থ জানিয়ে শুনানি পেছাতে সময় আবেদন করে রাষ্ট্রপক্ষ।

আর বিচারকের কাছে এ সপ্তাহের মধ্যে শুনানির তারিখ চান মির্জা ফখরুলের আইনজীবীরা। এসময় বিচারক পরে তারিখ নির্ধারণ করতে চাইলে বিএনপিপন্থি আইনজীবীরা এজলাসেই পরবর্তী শুনানির তারিখ দিতে অনুরোধ করেন। 

এরপর বিচারক অন্য মামলার শুনানি করতে চাইলে মির্জা ফখরুলের আইনজীবীরা হট্টগোল শুরু করেন। এসময় বিচারক ১০ মিনিটের জন্য আদালত মুলতবি ঘোষণা করে খাস কামরায় চলে যান।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় বাদী হয়ে মামলা দায়ের করে পুলিশ। মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়। পরদিন ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। 

এনআর/কেএ