সুপ্রিম কোর্টের রাষ্ট্রপক্ষের সব আইন কর্মকর্তাদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সহকর্মীদের নিয়ে চলচ্চিত্রটি দেখেন। এ সময়  অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, সহকারী অ্যাটর্নি জেনারেল ও তাদের পরিবারের সদস্যরা সঙ্গে ছিলেন।

চলচ্চিত্র দেখে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন সাংবাদিকদের বলেন, চলচ্চিত্রটির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আমাদের স্বাধীনতার সংগ্রামের ইতিহাসকে তুলে ধরা হয়েছে। এ দেশের জন্য নিজের শেষ রক্তবিন্দু দিয়ে বঙ্গবন্ধু যে ত্যাগ শিকার করেছেন তা এই চলচ্চিত্রের মাধ্যমে ফুটে উঠেছে। চলচ্চিত্রটি তরুণ প্রজন্মসহ সবার দেখা উচিত।

এদিকে সিনেপ্লেক্সের পর্দায় যখন ১৫ আগস্টের নির্মম ভয়াবহতা ফুটে ওঠে তখন নির্বাক হয়ে দর্শক সারিতে বসা অনেকে ছিলেন অশ্রুসিক্ত। শো শেষে আবেগ আর ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে অনেকের কণ্ঠে। এদেরই একজন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি বলেন, ১৫ আগস্টের নির্মম দৃশ্যগুলো দেখে চোখের পানি ধরে রাখতে পারিনি। দ্রুত বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানাচ্ছি।

এমএইচডি/এমজে