টিপু হত্যা মামলার আসামি আরফান উল্লাহ দামালে (ছবি : সংগৃহীত)

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি (১৯) হত্যা মামলার আসামি আরফান উল্লাহ দামালের হাইকোর্টের দেওয়া জামিন আগামী ৮ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। আগামী বছরের ৮ জানুয়ারি এ বিষয়ে পরবর্তী শুনানি হবে।

সোমবার (১১ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আরও পড়ুন>>আধিপত্য টেন্ডার চাঁদাবাজি নিয়ে দ্বন্দ্বের বলি টিপু

আদালতে আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট একরামুল হক টুটুল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে, গতকাল (রোববার) রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলার আসামি আরফান উল্লাহ দামালকে জামিন দেন হাইকোর্ট। পরে এই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

আরও পড়ুন>>টিপু হত্যায় ব্যবহৃত অস্ত্র ও মোটরসাইকেল চালক গ্রেপ্তার

গত বছরের ১ এপ্রিল রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যায় জড়িত সন্দেহে আরফান উল্লাহ দামালকে আটক করা হয়। 

২০২২ সালের ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

এমএইচডি/কেএ