ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় বনানী থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার ২ আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, মানিক গাজী ও আল আমিন।

বৃহস্পতিবার (২০ জুলাই) তাদের আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের স্বার্থে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক নূর উদ্দিন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত ছানোয়ার তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে বনানী থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক জালাল উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে উপ-নির্বাচনের দিন সোমবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে একদল লোক হিরো আলমকে মারধর করেন। মারধরের হাত থেকে বাঁচতে হিরো আলমকে দৌড়ে পালিয়ে যেতে দেখা গেছে। পরে তিনি রামপুরার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন। এ ঘটনায় অজ্ঞাতপরিচয় ১৫/২০ জনকে আসামি করে বনানী থানায় মামলা করেন হিরো আলমের ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান শুভ (২৫)।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে সংগৃহীত সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণের পর বুধবার (১৯ জুলাই) রাতে রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে মানিক ও আল-আমিনকে গ্রেপ্তার করে বনানী থানা পুলিশ।

বনানী থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, গ্রেপ্তার হওয়া মানিক ও আল আমিন হিরো আলমের ওপর হামলার ঘটনায় সরাসরি জড়িত। হামলার সময় হিরো আলমের কোমর ধরে রেখেছিল মানিক, আর তাকে মারধর করেছেন আল আমিন। ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে এ দুজনকে শনাক্ত করা হয়েছে।  

এনআর/এসকেডি