ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি রাজস্ব খাতভুক্ত ৩টি পদে ১৫৩ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ১৫ অক্টোবর থেকে আবেদন নেওয়া শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। 

এক নজরে চট্টগ্রাম বন্দরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রতিষ্ঠানের নাম
 চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ
চাকরির ধরন
প্রকাশের তারিখ
০৩ অক্টোবর ২০২৪
পদ ও লোকবল
৩টি ও ১৫৩ জন
চাকরির খবর
আবেদন করার মাধ্যম
অনলাইন
আবেদন শুরুর তারিখ
১৫ অক্টোবর ২০২৪
আবেদনের শেষ তারিখ
১৪ নভেম্বর ২০২৪
অফিশিয়াল ওয়েবসাইট
আবেদন করার লিংক
অফিশিয়াল নোটিশের নিচে

প্রতিষ্ঠানের নাম: চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ
পদের সংখ্যা: ০৩টি 
লোকবল নিয়োগ: ১৫৩ জন 

পদের নাম: সহকারী ফায়ার ব্রিগেড ইন্সপেক্টর
পদসংখ্যা: ৩টি 
বেতন: ৯,৩০০ থেকে ২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞানে স্নাতক ডিগ্রি। 
অন্যান্য যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণের সনদসহ ফায়ার সার্ভিস/সিভিল ডিফেন্স এবং সেফটি মেজারস কাজে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৫ ইঞ্চি; বুকের মাপ স্বাভাবিক কমপক্ষে ৩০ ইঞ্চি, প্রসারণ কমপক্ষে ৩২ ইঞ্চি, ৪০০ মিটার দৌড় ৮০ সেকেন্ড। নারী প্রার্থীদের জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৩ ইঞ্চি; বুকের মাপ স্বাভাবিক কমপক্ষে ২৮ ইঞ্চি, প্রসারণ কমপক্ষে ৩০ ইঞ্চি; ৪০০ মিটার দৌড় ১০০ সেকেন্ড। পুরুষ ও নারী উভয় প্রার্থীকে অবশ্যই সাঁতার জানতে হবে এবং সাহসী ও সুস্থাস্থ্যের অধিকারী হতে হবে। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে। বর্ণান্ধ হতে পারবেন না। রক্তচাপ স্বাভাবিক। দীর্ঘস্থায়ী অথবা সংক্রামক দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে থাকলে অযোগ্য বিবেচিত হবে। হেপাটাইটিস বি নেগেটিভ, পিজিয়ন চেস্টসহ অঙ্গ বিকৃতি থাকতে পারবে না। নক নি এবং ফ্ল্যাট ফুট থাকলে অযোগ্য বলে বিবেচিত হবে।

পদের নাম: ফায়ার ফাইটার
পদসংখ্যা: ৫০টি 
বেতন: ৮,৮০০ থেকে ২১,৩১০ টাকা (গ্রেড-১৮)
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ
অন্যান্য যোগ্যতা: পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৫ ইঞ্চি; বুকের মাপ স্বাভাবিক কমপক্ষে ৩০ ইঞ্চি, প্রসারণ কমপক্ষে ৩২ ইঞ্চি, ৪০০ মিটার দৌড় ৮০ সেকেন্ড। নারী প্রার্থীদের জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৩ ইঞ্চি; বুকের মাপ স্বাভাবিক কমপক্ষে ২৮ ইঞ্চি, প্রসারণ কমপক্ষে ৩০ ইঞ্চি; ৪০০ মিটার দৌড় ১০০ সেকেন্ড। পুরুষ ও নারী উভয় প্রার্থীকে অবশ্যই সাঁতার জানতে হবে এবং সাহসী ও সুস্থাস্থ্যের অধিকারী হতে হবে। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে। বর্ণান্ধ হতে পারবেন না। রক্তচাপ স্বাভাবিক। দীর্ঘস্থায়ী অথবা সংক্রামক দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে থাকলে অযোগ্য বিবেচিত হবে। হেপাটাইটিস বি নেগেটিভ, পিজিয়ন চেস্টসহ অঙ্গ বিকৃতি থাকতে পারবে না। নক নি এবং ফ্ল্যাট ফুট থাকলে অযোগ্য বলে বিবেচিত হবে।

পদের নাম: নিরাপত্তা রক্ষী
পদসংখ্যা: ১০০টি 
বেতন: ৮,২৫০ থেকে ২০,০১০ টাকা (গ্রেড-২০)
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ
অন্যান্য যোগ্যতা: সামরিক বাহিনীর সাবেক সদস্যদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পর্যন্ত শিথিলযোগ্য। পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৫ ইঞ্চি; বুকের মাপ স্বাভাবিক কমপক্ষে ৩০ ইঞ্চি, প্রসারণ কমপক্ষে ৩২ ইঞ্চি, ৪০০ মিটার দৌড় ৮০ সেকেন্ড। নারী প্রার্থীদের জন্য উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৩ ইঞ্চি; বুকের মাপ স্বাভাবিক কমপক্ষে ২৮ ইঞ্চি, প্রসারণ কমপক্ষে ৩০ ইঞ্চি; ৪০০ মিটার দৌড় ১০০ সেকেন্ড। পুরুষ ও নারী উভয় প্রার্থীকে অবশ্যই সাঁতার জানতে হবে এবং সাহসী ও সুস্থাস্থ্যের অধিকারী হতে হবে। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে। বর্ণান্ধ হতে পারবেন না। রক্তচাপ স্বাভাবিক। দীর্ঘস্থায়ী অথবা সংক্রামক দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে থাকলে অযোগ্য বিবেচিত হবে। হেপাটাইটিস বি নেগেটিভ, পিজিয়ন চেস্টসহ অঙ্গ বিকৃতি থাকতে পারবে না। নক নি এবং ফ্ল্যাট ফুট থাকলে অযোগ্য বলে বিবেচিত হবে

চাকরির ধরন: স্থায়ী 
কর্মস্থল: চট্টগ্রাম বন্দরে 
আবেদন ফি: অনলাইনে আবেদন ফরম সাবমিট করার পর পে নাউ অপশনে ক্লিক করে ১ নং পদের জন্য ২০০ টাকা এবং ২ ও ৩ নং পদের জন্য ১০০ টাকা জমা দিতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন। 
আবেদনের শেষ সময়: ১৪ নভেম্বর ২০২৪