ফাইল ছবি

সুনামগঞ্জ জেলার সিভিল সার্জনের কার্যালয়ে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রতিষ্ঠানটিতে ১০টি পদে ২৭৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগামী ২২ আগস্ট থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে।

এক নজরে সিভিল সার্জনের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম
সিভিল সার্জনের কার্যালয়, সুনামগঞ্জ
চাকরির ধরন
প্রকাশের তারিখ
১৭ আগস্ট ২০২৩
পদ ও লোকবল
১০টি ও ২৭৯ জন
চাকরির খবর
আবেদন করার মাধ্যম
অনলাইন
আবেদন শুরুর তারিখ
২২ আগস্ট ২০২৩
আবেদনের শেষ তারিখ
১২ সেপ্টেম্বর ২০২৩
অফিশিয়াল ওয়েবসাইট
আবেদন করার লিংক
অফিশিয়াল নোটিশের নিচে

১. পদের নাম: মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব)। পদ সংখ্যা: ১৫টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজিতে (ল্যাব) ডিপ্লোমা ডিগ্রি।

বেতন: গ্রেড-১১ (১২৫০০-৩০২৩০ টাকা)

২. পদে নাম: মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল)। পদ সংখ্যা: ৬টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিপ্লোমা ডিগ্রি।

বেতন: গ্রেড-১১ (১২৫০০-৩০২৩০ টাকা)

৩. পদের নাম: ফার্মাসিস্ট। পদ সংখ্যা: ২২টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফার্মেসিতে ডিপ্লোমা ডিগ্রি এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন প্রাপ্ত।

বেতন: গ্রেড-১১ (১২৫০০-৩০২৩০ টাকা)

৪. পদে নাম: সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।

কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদি সর্বনিম্ন গতি বাংলা প্রতিমিনিটে ২৫ শব্দ এবং ইংরেজি প্রতি মিনিটে ৩০ শব্দ। সাঁটলিপি সর্বনিম্ন বাংলা প্রতিমিনিটে ৪৫ শব্দ এবং ইংরেজি প্রতি মিনিটে ৭০ শব্দ।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

৫. পদে নাম: পরিসংখ্যানবিদ। পদ সংখ্যা: ৮টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/গণিত/অর্থনীতি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষতা।

বেতন:গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

৬. পদে নাম: কীটতত্ত্বীয় টেকনিশিয়ান। পদ সংখ্যা: ২টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে জীববিজ্ঞানসহ বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-১৫ (৯৭০০-২৩৪৯০ টাকা)

৭. পদের নাম: স্টোরকিপার। পদ সংখ্যা: ৮টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। শর্ত: স্টোরকিপার নিয়োগের জন্য চূড়ান্ত বিবেচিত হলে সরকারি বিধি অনুযায়ী জামানত প্রদান করতে হবে।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

৮. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদ সংখ্যা: ১৬টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্টি ও টাইপিং ইত্যাদি সর্বনিম্ন গতি বাংলা প্রতি মিনিটে ২০ শব্দ এবং ইংরেজি প্রতি মিনিটে ২০ শব্দ।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

৯. পদের নাম: স্বাস্থ্য সহকারী। পদ সংখ্যা: ১৯৩টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

১০. পদের নাম: ড্রাইভার। পদ সংখ্যা: ৮টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। হালকা গাড়ী চালনার হালনাগাদ বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স। অভিজ্ঞতা সম্পন্ন চালকগণ অগ্রাধিকার পাবেন।  

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

বয়সসীমা: প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের পুত্র/কন্যা/ পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীরা সরকারি এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ১১-১২ গ্রেডের পদগুলোর জন্য ৩৪৪ টাকা, ১৩-১৬ গ্রেডের পদগুলোর জন্য (ড্রাইভার ব্যতিত) ২৩৩ টাকা, ড্রাইভার পদের আবেদন ফি ২২৩ টাকা।

আবেদনের শেষ তারিখ: ১২ সেপ্টেম্বর, ২০২৩। বিকাল ৫টা।