ফাইল ছবি

অর্থ মন্ত্রণালয়ের অধীনে কুমিল্লার কর কমিশনারের কার্যালয়ে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (১০ আগস্ট) প্রকশিত এ বিজ্ঞপ্তিটি ৭টি পদে ৩১ জনকে নিয়োগ দেওয়া হবে। শুধুমাত্র চট্টগ্রাম অঞ্চলের প্রকৃত নাগরিকরা এসব পদের জন্য আবেদন করতে পারবেন। আগামী ১৭ আগস্ট থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে।

এক নজরে কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম
কর কমিশনারের কার্যালয়, কুমিল্লা কর অঞ্চল
চাকরির ধরন
প্রকাশের তারিখ
১০ আগস্ট ২০২৩
পদ ও লোকবল
৭টি ও ৩১ জন
চাকরির খবর
আবেদন করার মাধ্যম
অনলাইন
আবেদন শুরুর তারিখ
১৭ আগস্ট ২০২৩
আবেদনের শেষ তারিখ
০৭ সেপ্টেম্বর ২০২৩
অফিশিয়াল ওয়েবসাইট
আবেদন করার লিংক
অফিশিয়াল নোটিশের নিচে

১। পদের নাম: ব্যক্তিগত সহকারী। পদ সংখ্যা: ২টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ। সাঁটলিপিতে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষর বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ হতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১,০০০-২৬,৫৯০ টাকা)

২। পদের নাম: উচ্চমান সহকারী। পদ সংখ্যা: ৬টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ।

বেতন: গ্রেড-১৪ (১০,২০০-২৪,৬৮০ টাকা)

৩। পদের নাম: সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ৪টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপিতে প্রতি মিনিটে ইংরেজি ৭০ শব্দ, বাংলায়ন ৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষর প্রতি মিনিটে ইংরেজি ৩০ শব্দ, বাংলায় ২৫ শব্দ।

বেতন: গ্রেড-১৪ (১০,২০০-২৪,৬৮০ টাকা)

৪। পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর/ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদ সংখ্যা: ৭টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার মুদ্রাক্ষর প্রতি মিনিটে ইংরেজি ২০ শব্দ, বাংলায় ২০ শব্দ।

বেতন: গ্রেড-১৬ (৯,৩০০-২২,৪৯০ টাকা)

৫। পদের নাম: গাড়ি চালক। পদ সংখ্যা: ৪টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। হালকা/ভারী গাড়ি চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

বেতন: গ্রেড-১৬ (৯,৩০০-২২,৪৯০ টাকা)

৬। পদের নাম: নোটিশ সার্ভার। পদ সংখ্যা: ৪টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-২০ (৮,২৫০-২০,০১০ টাকা)

৭। পদের নাম: অফিস সহায়ক। পদ সংখ্যা: ৪টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-২০ (৮,২৫০-২০,০১০ টাকা)

বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধারা সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা tzc.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ০১-০৫ নং পদের জন্য ২২৩ টাকা; এবং ০৬ ও ০৭ নং পদের জন্য ১১২ টাকা।

আবেদনের শেষ সময়: ০৭ সেপ্টেম্বর ২০২৩।