দখলদার ইসরায়েলের বাণিজ্যিক রাজধানী তেলআবিবের কাছে ট্রাক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। যাদের মধ্যে ৬ জনের অবস্থা বেশ গুরুতর।

হিব্রু ভাষার সংবাদমাধ্যম হারেৎজ জানিয়েছে, তেলআবিবের কাছের গিলিলতে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর ১৫ নং প্রশিক্ষণ ঘাঁটির কাছের একটি বাস স্টেশনে এই হামলার ঘটনা ঘটে।

ইসরায়েলিদের ওপর এই হামলা চালিয়েছেন এক আরব-ইসরায়েলি। তিনি ভারী ট্রাকটি নিয়ে যাচ্ছিলেন। হামলার পর পর তাকে গুলি করে হত্যা করা হয়। এই হামলা পরিকল্পনায় তার সঙ্গে আরও যারা জড়িত ছিল তাদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে দখলদার ইসরায়েলের পুলিশ।

জরুরি উদ্ধার সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন, যারা আহত হয়েছেন তাদের বেশিরভাগই বাসের যাত্রী ছিলেন। বাকিরা ওই বাস স্টেশনে ছিলেন।

আসাফ হুজাহ নামের এক প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যম হারেৎজকে জানিয়েছেন, তিনি একটি ট্রাককে অত্যন্ত দ্রুত গতিতে আসতে দেখেন। এরপর ট্রাকটি দাঁড়িয়ে থাকা বাসে সজোরে ধাক্কা মারে।

তিনি বলেছেন, “ট্রাকের নিচে আমি চাপা পড়া মানুষের স্তূপ দেখেছি। এটি কঠিন দৃশ্য ছিল। আমি তাৎক্ষণিক পুলিশকে ফোন দেই।”

এই প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বাসকে চাপা দেওয়ার পর ওই ট্রাক ড্রাইভার গ্রুরুতর আহত হন। তখন তার অবস্থা দেখতে দুজন পুলিশ কর্মকর্তা তার কাছে যান। তখন ট্রাক ড্রাইভার মাথা তুলে পুলিশ সদস্যদের ওপর হামলা চালানোর চেষ্টা করেন। তখন তাকে গুলি করে হত্যা করা হয়।

অপর সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, যারা আহত হয়েছেন তাদের বেশিরভাগই বয়স্ক মানুষ। তারা একটি জাদুঘরে যেতে বাস থেকে নেমেছিলেন। ঠিক তখনই তাদের চাপা দেয় ট্রাকটি।

সূত্র: টাইমস অব ইসরায়েল, হারেৎজ

এমটিআই