শ্রীলঙ্কার অরুগাম বে উপভোগ করছেন বিদেশি পর্যটকরা -এএফপি

দখলদার ইসরায়েলের জাতীয় নিরাপত্তা কাউন্সিল শ্রীলঙ্কার অরুগাম বে এবং আশপাশের সমুদ্র সৈকত থেকে ইসরায়েলিদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছে। এছাড়া শ্রীলঙ্কায় ইসরায়েলিদের পরিচয় লুকিয়েও চলাচল করার আহ্বান জানানো হয়েছে।

ইসরায়েলিদের লক্ষ্য করে সন্ত্রাসী হামলা হতে পারে এমন আশঙ্কা থেকে বৃহস্পতিবার (২৩ অক্টোবর) এই নির্দেশনা দিয়েছে ইসরায়েলের জাতীয় নিরাপত্তা কাউন্সিল।

এতে তারা বলেছে, “যারা উল্লেখিত অঞ্চলে বাস করছেন তারা দ্রুত শ্রীলঙ্কা ছাড়ুন। আর নয়ত অন্তত রাজধানী কলম্বোতে চলে যান। যেখানে স্থানীয় নিরাপত্তা বাহিনীর বেশি উপস্থিতি রয়েছে। যারা শ্রীলঙ্কায় যাওয়ার পরিকল্পনা করছেন সেটি স্থগিত করুন।”

নির্দেশনায় আরও বলা হয়েছে, “ইসরায়েলি পরিচয়ের যেসব চিহ্ন আছে সেগুলো লুকিয়ে ফেলুন এবং গণ জমায়েত হওয়া থেকে বিরত থাকুন।”

দখলদার ইসরায়েল জানিয়েছে, তারা শ্রীলঙ্কার সরকারের সঙ্গে এ ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।

এর আগে দেশটির যুক্তরাষ্ট্রের দূতাবাস সতর্কবার্তায় বলেছিল, শ্রীলঙ্কার জনপ্রিয় সার্ফিং এলাকায় ইসরায়েলিদের ওপর হামলার ঘটনা ঘটতে পারে। তাদের কাছে এ ধরনের বিশ্বাসযোগ্য তথ্য আছে।

মার্কিন দূতাবাসের সতর্কতার পর শ্রীলঙ্কার পুলিশ জানিয়েছিল তারা পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দেবে।

গত বছর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। যুদ্ধের শুরু থেকেই গাজায় বর্বরতা চালিয়ে আসছে তারা। এরপ্রেক্ষিতে বিশ্বজুড়ে ইসরায়েলিদের প্রতি সাধারণ মানুষের ঘৃণা বেড়ে চলছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এমটিআই