হাঙর মাছ -পুরোনো ছবি

ইন্দোনেশিয়ায় হাঙরের পেটের ভেতরে পাওয়া গেছে এক নারীর মরদেহের খণ্ডিত অংশ। মার্কিন এ নারী ইন্দোনেশিয়ায় ডাইভিং করতে গিয়েছিলেন।

গত ২৬ সেপ্টেম্বর সমুদ্রের নিচে ডাইভিং করার সময় হঠাৎ করে নিখোঁজ হয়ে যান ৬৮ বছর বয়সী কলিন মুনফোর। তিনি তার স্বামীর সঙ্গে সাত সপ্তাহের ভ্রমণে বের হয়েছিলেন।

তবে এই নারীর বন্ধু রিক সাস জানিয়েছেন, হাঙরের হামলায় তার মৃত্যু হয়েছে বলে তাদের মনে হচ্ছে না। এরবদলে সমুদ্রের নিচে প্রাকৃতিক কারণে তার মৃত্যু হয়। এরপর হয়ত হাঙরটি তার মরদেহ কামড়ে খেয়ে ফেলে।

২৬ সেপ্টেম্বর এই নারী নিখোঁজ হওয়ার প্রায় দুই সপ্তাহ পর জেলেরা একটি হাঙর মাছ ধরেন এবং তারা এটির পেটে মানুষের দেহের অংশ পান। মার্কিন এই পর্যটক যেখানে নিখোঁজ হয়েছিলেন সেখান থেকে ১১৩ কিলোমিটার দূরে হাঙরটিকে পাওয়া গিয়েছিল। এটির পেটে যে খণ্ডিত অংশটি পাওয়া যায় সেটির ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে জানা যায়; মরদেহটি আসলে কলিন মুনফোরের।

এদিকে ইন্দোনেশিয়ায় হাঙরের হামলায় পর্যটকের মৃত্যুর খুব বেশি তথ্য পাওয়া যায় না। এখন বলা হচ্ছে মার্কিন এ নারীর মৃত্যুও হাঙরের হামলায় হয়নি। এরবদলে প্রাকৃতিক কারণেই তার মৃত্যু হয়েছে। এরপর সেটি ভাসতে ভাসতে এত দূর চলে গেছে।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

এমটিআই