দখলদার ইসরায়েলে ইরানের সম্ভাব্য ক্ষেপণাস্ত্র হামলার সম্ভাবনা তীব্র থেকে তীব্র হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, ইসরায়েলের বাণিজ্যিক রাজধানী তেলআবিবে সাইরেন বাজছে। শহরটির ৪০ লাখ বাসিন্দাকে নিরাপত্তার জন্য আশ্রয়কেন্দ্রে যাওয়া বা যাওয়ার জন্য প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।  

ইসরায়েলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট জানিয়েছে, তেলআবিবের বাসিন্দাদের ইরানের সম্ভাব্য ক্ষেপণাস্ত্র হামলার সতর্কতা মেনে চলার জন্য বলা হয়েছে।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস মঙ্গলবার জানিয়েছে, দখলদার ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ঘণ্টার মধ্যেই ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাবে ইরান। আর আজকের হামলায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রও ছোড়া হতে পারে বলে সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা। তিনি জানান আগামী ‘কয়েক ঘণ্টার মধ্যেই’ হামলা শুরু হতে পারে।

মার্কিন এ সংবাদমাধ্যমটিকে দখলদার ইসরায়েলের তিন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ইরান তাদের তিনটি বিমান ঘাঁটি এবং তেল আবিবের উত্তরাঞ্চলে অবস্থিত একটি গোয়েন্দা হেডকোয়ার্টার লক্ষ্য করে হামলা চালাবে। ইতিমধ্যেই এই হেডকোয়ার্টারটি খালি করে ফেলা হয়েছে বলে জানিয়েছেন তারা।

সূত্র: দ্য গার্ডিয়ান

এমটিআই