ভারতের বিরোধী দল কংগ্রেসের প্রধান নেতা মালিকার্জুন খার্গে জম্মু ও কাশ্মিরে একটি নির্বাচনী সভায় কথা বলার সময় অসুস্থ হয়ে পড়েন। তবে প্রাথমিক চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে ওঠেন এবং আবারও বক্তব্য দেন। ওই সময় মজার ছলে তিনি বলেন, ‘মোদির পতন না হওয়া পর্যন্ত আমি মরব না’।

সংবাদমাধ্যম এনডিটিভি রোববার (২৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, খার্গে নির্বাচনী সভায় কথা বলার সময় মাথা ঘোরা অনুভব করেন। ওই সময় দলীয় নেতারা তাকে সাহায্যে এগিয়ে যান এবং চেয়ারে বসান।

এরপর চিকিৎসকরা তাকে পরীক্ষা-নিরীক্ষা করেন। পরীক্ষা শেষে তারা জানান, খার্গের প্রেশার ওঠানামা করছিল।

সুস্থ হওয়ার পর খার্গে আবারও মঞ্চে এসে বলেন, “আমরা রাষ্ট্রীয়তা পুনরুদ্ধারে লড়াই করব। আমার বয়স ৮৩ বছর। আমি এত তাড়াতাড়ি মরব না। যখন পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পতন না হচ্ছে আমি ততদিন বেঁচে থাকব।”

তিনি আরও বলেন, “আমি বক্তব্য দিতে চাচ্ছিলাম। কিন্তু মাথাঘোরার কারণে, আমাকে বসে যেতে হয়েছিল। দয়া করে ক্ষমা করবেন।”

একটি সূত্র জানিয়েছে, খার্গের ব্লাড প্রেসার নেমে গিয়েছিল। কিন্তু তিনি এখন অনেকটাই সুস্থ বোধ করছেন। চিকিৎসকরা যদিও তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। তবে তিনি পরবর্তী জনসভায় যাবেন কি না সেটি স্পষ্ট নয়।

ভারতের বিধানসভা নির্বাচনের তৃতীয় ও শেষ ধাপের নির্বাচনের আগে আজ রোববার ছিল প্রচার-প্রচারণার শেষ দিন। এছাড়া জম্মু ও কাশ্মিরের নির্বাচনেরও প্রচার-প্রচারণার শেষ দিন ছিল আজ। যেখানে আগামী ১ অক্টোবর শেষ ধাপের নির্বাচন হবে।

সূত্র: এনডিটিভি

এমটিআই