লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহকে লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে শঙ্কা করা হচ্ছে । শুক্রবার লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর সদর দপ্তরে হামলা চালায় দখলদার ইসরায়েল। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ দাবি করেছে, এই হামলায় লক্ষ্য করা হয়েছে হাসান নাসরুল্লাহকে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি জানিয়েছে, বিমানবাহিনী হিজবুল্লার প্রধান সদর দপ্তর লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে।

হ্যাগারি দাবি করেছেন, বৈরুতের দাহিয়েতে বেসামরিক ভবনের নিচে সদর দপ্তরটি তৈরি করা হয়েছিল।

হ্যাগারি জানিয়েছেন, ইসরায়েলি বেসামরিকদের জন্য নতুন করে সতর্কতা জারি করা হয়নি।

লেবাননের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, বৈরুতের একটি বড় অংশে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েলি বিমান। এ সময় ধোয়ার কুণ্ডলি বের হতে দেখা যায়।

ইসরায়েলি সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছে, হামলার সময় নাসরুল্লাহ সদর দপ্তরে ছিলেন। তিনি এই হামলায় আহত হয়েছেন; নাকি নিহত হয়েছেন সেটি এখন পরীক্ষা করা হচ্ছে। যদিও আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এসব দাবির সত্যতা এখনো নিশ্চিত করতে পারেনি।

বৈরুতে এই হামলা চালানোর আগে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে কথা বলেন। ওই সময় তিনি জানান, লক্ষ্য অর্জন করার আগে হিজবুল্লাহর বিরুদ্ধে তাদের অভিযান বন্ধ হবে না। তার এই ভাষণের এক ঘণ্টার মধ্যে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে রাজধানী বৈরুত।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এমটিআই