কবর থেকে হাড় তুলে ভিয়েতনামে চাঁদা চেয়েছেন এক ব্যক্তি। যার কবর থেকে হাড় তুলেছেন সম্পর্কে তিনি তার চাচা হন। এই ব্যক্তি হাড় চুরি করে তার পরিবারকে হুমকি দেন যদি এগুলো তারা ফেরত চান তাহলে ৫ বিলিয়ন ভিয়েতনামি ডং দিতে হবে। যা ২ লাখ ডলারেরও বেশি।

চাঁদা দাবি করা ওই ব্যক্তির নাম লু থান ন্যাম। তিনি ভিয়েতনামের থান হুয়া প্রদেশের বাসিন্দা।

সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, যে ব্যক্তির কবর থেকে হাড় চুরি করা হয়েছে তিনি চার বছর আগে মারা যান। চাঁদা দাবি করা তার ভাতিজা কবরটি ২০ সেন্টিমিটার পর্যন্ত খুড়েন। এরপর সেখান থেকে কিছু হাড়গোড় নেন এবং সেগুলো পাশের একটি ময়লার ভাগাড়ে লুকিয়ে ফেলেন।

এর পরেরদিন ৩৭ বছর বয়সী এই যুবক তার চাচাত ভাই লু থান হোইয়ের স্ত্রীর মোবাইলে একটি অচেনা নাম্বার থেকে খুদে বার্তা পাঠান এবং চাঁদার দাবি করেন। তিনি হুমকি দেন যদি পুলিশকে এ ঘটনা অবহিত করা হয় তাহলে কখনো এসব হাড়গোড় ফেরত পাবেন না তারা।

খুদে বার্তা পেয়ে মৃত ব্যক্তির পরিবার কবরস্থানে গিয়ে দেখেন তার কবরে সত্যিই একটি গর্ত রয়েছে। এরপর তারা দ্রুত পুলিশকে ঘটনা সম্পর্কে অবহিত করেন।

সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, চাঁদা দাবি করা ব্যক্তি জুয়া খেলে ঋণগ্রস্ত হয়ে পড়েছিলেন। আর এই ঋণ শোধ করার জন্য তিনি এমন হীন কাজ করেন। পুলিশ হাড়গুলো উদ্ধার করে এবং সেগুলো তার পরিবারকে ফিরিয়ে দেয়। এমন ঘটনা ঘটানোয় তার সাত বছরের কারাদণ্ড হতে পারে।

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট

এমটিআই