ভারতের পশ্চিম উপকূলীয় রাজ্য গুজরাটে ৩০ বছর বয়সী এক ব্যক্তির বিরুদ্ধে ১০ মাসের এক কন্যাশিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। রোববার গুজরাটের ভারুচ এলাকায় এই পাশবিক ঘটনা ঘটেছে বলে দেশটির পুলিশ জানিয়েছে। এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজ্য পুলিশ।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলেছে, গুজরাটের ভারুচে ১০ মাস বয়সী এক কন্যাশিশুকে ৩০ বছর বয়সী এক ব্যক্তি ধর্ষণ করেছে বলে জানিয়েছে পুলিশ। রাজ্যের পানোলি গ্রামে বাড়ির উঠানে খেলাধুলা করার সময় অভিযুক্ত ব্যক্তি শিশুটিকে তুলে নিয়ে যান। 

গুজরাটের ডেপুটি পুলিশ সুপার কুশল ওজা বলেছেন, ‘‘অভিযুক্ত ব্যক্তির নাম দীপক কুমার লালবাবু সিং। শিশুটিকে বাড়িতে নিয়ে যৌন নির্যাতন করেছেন তিনি।’’

পুলিশ বলেছে, ভুক্তভোগী শিশুটির মা একটি রেস্তোরাঁয় কাজ করেন। ওই শিশু ও তার পরিবারকে চিনতেন অভিযুক্ত দীপক। অনেক সময় তার সাথে খেলার জন্য শিশুটিকে বাড়িতে নিয়ে আসতেন তিনি। রোববার শিশুটি তাদের বাড়ির উঠানে খেলাধুলা করার সময় অভিযুক্ত দীপক তাকে তুলে নিয়ে যান। বাড়ির অদূরে নিয়ে তাকে ধর্ষণ করেন।

পরে শিশুটির দাদি কান্না শুনে সেখানে ছুটে যান। এ সময় শিশুটিকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান তিনি। শিশুটি গুরুতর আহত। এই ঘটনা জানাজানি হলে বিক্ষুব্ধ এলাকাবাসী অভিযুক্তকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এনডিটিভি বলছে, এই ঘটনার খবর পেয়ে বাড়িতে ছুটে যান শিশুটির মা। পরে তাকে ভারুচ সিভিল হাসপাতালে নিয়ে যান তিনি। গুরুতর জখম হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শিশুটির শারীরিক অবস্থার অবনতি ঘটেছে।

ধর্ষণের ঘটনায় জড়িত অভিযুক্ত যুবককে আটক করেছে পুলিশ। এই ঘটনায় যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইন ও ভারতীয় ন্যায়সংহিতার আওতায় ওই ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে পুলিশ। শিশু ধর্ষণের এই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া চলছে।

পুলিশ বলছে, তদন্তের অংশ হিসেবে ভুক্তভোগী শিশু ও অভিযুক্ত ব্যক্তির ডাক্তারি পরীক্ষা করা হয়েছে।

সূত্র: এনডিটিভি।

এসএস