ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য আসামের হাইলাকান্দি জেলা থেকে এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। দেশটিতে এক যুগ ধরে অবৈধভাবে বসবাসের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়া ট্যুডে এনইর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, আসাম পুলিশ হাইলাকান্দি জেলার লালা থানার ধনিপুর গ্রাম থেকে মো. শ্যাম উদ্দিন নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। তিনি গত ১২ বছর ধরে সেখানে অবৈধভাবে বসবাস করে আসছিলেন।

গ্রেপ্তারকৃত ওই বাংলাদেশি লালা থানার ধনিপুর গ্রামের তাজউদ্দিন চৌধুরীর বাড়িতে বসবাস করতেন। তাজউদ্দিন তাকে নিজের ছেলে হিসেবে পরিচয় দিতেন এবং তার বাড়িতে আশ্রয় দিয়েছিলেন।

বুধবার রাতে ধনিপুর গ্রাম থেকে ওই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে লালা থানা পুলিশ। ওই সময় শ্যাম উদ্দিনকে আশ্রয় দেওয়ার অভিযোগে তাজউদ্দিন চৌধুরীকেও গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে তাদের লালা থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কীভাবে আইনশৃঙ্খলাবাহিনীকে ফাঁকি দিয়ে বাংলাদেশি ওই নাগরিক দীর্ঘদিন ধরে হাইলাকান্দিতে বসবাস করে আসছিলেন, তা জানতে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে ভারতের অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এসএস