পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাম্প্রতিক এক বক্তব্যের জের ধরে তার কঠোর সমালোচনা করেছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। মমতা বন্দ্যোপাধ্যায় তার ‘অসফল রাজনীতি’ দিয়ে ভারতকে ‘জ্বালিয়ে দেওয়ার’ চেষ্টা করছেন বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে হিমন্ত বলেন, “দিদি, আপনার এতো সাহস কীভাবে হলো যে আপনি অসমকে (আসাম) ধমকি দিচ্ছেন?  আমাদের রক্তচক্ষু দেখাবেন না। আপনার অসফলতার রাজনীতি দিয়ে একদম ভারতকে অগ্নিগর্ভ করে তোলার চেষ্টা করবেন না। বিভাজনকারী ভাষা বলাটা আপনার শোভা পায় না।”

সম্প্রতি কলকাতার আর জি কর হাসপাতালে এক ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটেছে। অপরাধীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে পশ্চিমবঙ্গ। উত্তেজনা ছড়িয়েছে ভারতের অন্যান্য রাজ্যেও। কয়েক দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে এই আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়েছেন।

সেই সংহতির প্রতিক্রিয়ায় বিজেপিকে সতর্কবার্তা দিয়ে মমতা বলেন, পশ্চিমবঙ্গে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে বিজেপি এবং রাজ্যে যদি কোনো ঝামেলা হয়, সেক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ক্ষমতাচ্যুত হতে পারেন।

গতকাল এক জনসভায় মমতা বলেন, “কিছু লোকজন পশ্চিমবঙ্গকে বাংলাদেশ মনে করে। আমি বাংলাদেশকে ভালোবাসি। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের ভাষা-সংস্কৃতিও অনেকটাই এক। কিন্তু মনে রাখতে হবে যে বাংলাদেশ এবং ভারত কিন্তু আলাদা দেশ। মোদি বাবু যদি তার দলকে দিয়ে এখানে আগুন জ্বালানোর চেষ্টা করেন, তাহলে আসাম, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, উত্তর-পূর্বাঞ্চল এবং দিল্লিও জ্বলবে। আমরা আপনাকেও গদি থেকে নামাব।”

তার এই বক্তব্যের জবাবেই বৃহস্পতিবার এক্সে পোস্ট দেন হিমন্ত বিশ্বশর্মা।

সূত্র : এনডিটিভি

এসএমডব্লিউ