বাইক নিয়ে মাঝেম‌ধ্যেই ঘুরতে বেরিয়ে পড়েন তরুণী। সোশ্যাল মিডিয়ায় সেসব ভিডিও ফুটেজও পোস্ট করেন তিনি। কিন্তু সেই কাজ করতে গিয়েই এবার বিপদের মুখে পড়লেন তিনি।

গলায় ওড়না জড়িয়ে, হেলমেট পরে বাইক চালাচ্ছিলেন তিনি। হঠাৎ বাইকের চেনের সঙ্গে ওই তরুণীর ওড়না আটকে যায়। ফাঁস লেগে ওড়নার টানে মাথা নিচু হয়ে যায় তরুণীর।

পরে আশপাশের লোকেরা এগিয়ে এসে তাকে উদ্ধার করেন। সোশ্যাল মিডিয়ায় এমনই এক ভিডিও ছড়িয়ে পড়েছে।

সম্প্রতি সুনীতা মনোহর মোরে নামে এক তরুণী তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নিজের একটি ভিডিও পোস্ট করে জানান, বাইক চালানোর সময় তার ওড়না বাইকের চেনের সঙ্গে আটকে যায়। যদিও তিনি ব্রেকে পা দিয়ে বাইক থামিয়ে ফেলতে সক্ষম হন। সঙ্গে সঙ্গে সেখানে লোকজন জড়ো হন এবং তাকে উদ্ধার করেন।

ভিডিওতে দেখা যায়, বাইক চালানোর সময় সুনীতার পেছনে আরও এক নারী বসেছিলেন। ওড়না আটকে যাওয়ার সঙ্গে সঙ্গে সুনীতা বাইকের ব্রেক কষে দাঁড়িয়ে পড়েন। এরপর পেছনে বসে থাকা ওই নারী নেমে সুনীতাকে সাহায্য করার চেষ্টা করেন। এমনকি আশপাশের লোকজনও সেখানে জড়ো হয়ে যান।

পরে বাইকের সামনে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি সুনীতার গলা থেকে ওড়নার ফাঁস খুলে দেন। সঙ্গে সঙ্গে বাইক থেকে নেমে যান সুনীতা। তারপর বাইকটি পিছিয়ে চেন থেকে ধীরে ধীরে ওড়নাটি বের করেন কয়েক জন।

এই ঘটনার ভিডিও পোস্ট করে সুনীতা লেখেন, ‘আমি মনের আনন্দে বাইক চালাচ্ছিলাম। হঠাৎ আমার ওড়নাটি বাইকের চেনের সঙ্গে আটকে যায়। গলায় আঘাতও পেয়েছি আমি। কিন্তু আশপাশের লোকজন আমাকে যেভাবে ওই সময় সাহায্য করেছেন তা আমি কখনও ভুলতে পারব না। আমি সত্যিই তাদের কাছে কৃতজ্ঞ থাকব।’

তিনি আরও বলেন, তবে আমি সকলকে সতর্ক করতে চাই। বাইক চালানোর সময় কেউ গায়ে ওড়না জড়াবেন না। এমনকি নারী আরোহীরাও বিষয়টি মাথায় রাখবেন। বাইক চালানোর সময় সাবধানতা অবলম্বন করুন।

সূত্র: এনডিটিভি

টিএম