পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় পুরো ভারতে চলছে বিক্ষোভ। এ নিয়ে উত্তপ্ত দেশটি। এরমধ্যেই উত্তরপ্রদেশের মোরাদাবাদে নার্সকে গণধর্ষণের অভিযোগ উঠেছে এক চিকিৎসকের বিরুদ্ধে।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, এই ধর্ষণে চিকিৎসককে সাহায্য করার অভিযোগ উঠেছে ওয়ার্ড বয় এবং আরও এক নার্সের বিরুদ্ধে।

নির্যাতিতার অভিযোগ, গত ১৭ আগস্ট সন্ধ্যা ৭টায় হাসপাতালে গিয়েছিলেন তিনি। ওই দিন তার রাতের ডিউটি পড়েছিল। রাতে এক নার্স তাকে এসে জানান, চিকিৎসক তাকে তার ঘরে যেতে বলেছেন। কিন্তু তরুণী নার্স যেতে রাজি হননি। চিকিৎসকের ঘরে যেতে অস্বীকার করায় এক ওয়ার্ড বয়কে সঙ্গে নিয়ে আসেন অভিযুক্ত ওই নার্স। এরপর তরুণী নার্সকে জোর করে হাসপাতালের উপরতলার একটি ঘরে তুলে নিয়ে যান। সেখানে তাকে আটকে রাখা হয়।

তিনি জানিয়েছেন, এর কিছুক্ষণ পর ওই ঘরে আসেন চিকিৎসক। তিনি ভিতর থেকে দরজা বন্ধ করে তাকে ধর্ষণ করেন। বাইরে তখন পাহারায় ছিলেন সহকারী নার্স এবং ওয়ার্ড বয়।

নির্যাতিতা এই তরুণীর বাবা মোরাদাবাদ থানায় একটি এফআইআর দায়ের করেছেন।

মোরাদাবাদের পুলিশ সুপার  সন্দীপকুমার মিনা জানিয়েছেন, থানায় ধর্ষণের একটি অভিযোগ দায়ের হয়েছে। চিকিৎসকসহ যে তিনজনকে অভিযুক্ত করা হয়েছে তাদের ইতিমধ্যে গ্রেপ্তারও করা হয়েছে। এছাড়া ধর্ষণের শিকার নার্সের ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। সঙ্গে ওই হাসপাতালটিও সিলগালা করে দেওয়া হয়েছে।

সূত্র: আনন্দবাজার

এমটিআই