যুদ্ধের শুরুর দিকে গাজায় ব্যাপক হামলা চালায় ইসরায়েল -পুরোনো ছবি

গাজার আজ-জাওয়াইদার একটি গুদামে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। দখলদারদের এই নির্মম হামলায় একই পরিবারের ১৫ জন নিহত হয়েছেন। যার মধ্যে একটি শিশুও রয়েছে। যে গুদামটিতে হামলা চালানো হয়েছিল সেখানে সাধারণ মানুষ আশ্রয় নিয়েছিলেন।

গাজার বেসামরিক মুখপাত্র মোহাম্মদ বাসাল বলেছেন, হামলায় যে ১৫ জন নিহত হয়েছেন তারা আল-ইজলাহ পরিবারের সদস্য ছিলেন। সব মিলিয়ে এই হামলায় প্রাণ গেছে ১৬ জনের।

গাজার দেইর-আল-বালাহ থেকে আলজাজিরার সাংবাদিক তারেক আবু আজম বলেছেন, গুদামটিতে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এটি নুসেইরাত শরণার্থী ক্যাম্প থেকে কয়েক কিলোমিটার দূরে অবস্থিত।

ভয়াবহ এই হামলায় সেখানে থাকা শিশুরা ছিন্নভিন্ন হয়ে যায়। এছাড়া গুদামটিতে আগুনও ধরে যায়। নিহতদের মরদেহ উদ্ধার করে আল-আকসা হাসপাতালের মর্গে নিয়ে রাখা হয়।

আল-ইজলাহ থাকেন সুইডেনের স্টকহামে। সেখান থেকে তিনি জানিয়েছেন, ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন তার পরিবারের সদস্য সামি; সামির স্ত্রী সন্তানসহ সবাই।

তিনি জানিয়েছেন, সামি গাজায় হিমায়িত মাংসের ব্যবসা করতেন। এছাড়া দাতব্য কাজের সঙ্গে যুক্ত ছিলেন।

দীর্ঘ ১০ মাস ধরে গাজায় প্রতিদিনই বর্বরতা চালিয়ে আসছে দখলদার ইসরায়েলের সেনারা। তাদের হামলায় এখন পর্যন্ত ছোট্ট এ উপত্যকায় ৪০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েক লাখ মানুষ। এছাড়া বাস্তুচ্যুত হয়ে পড়েছেন গাজার প্রায় সব বাসিন্দা। তা সত্ত্বেও গাজায় থামছে না ইসরায়েলিদের বর্বর হামলা।

সূত্র: আলজাজিরা

এমটিআই