ভারতের উত্তর প্রদেশের নয়দার একটি ভিডিও সামনে এসেছে। ভিডিওতে দেখা গেছে, রিলস বানানোর নাম করে এক যুবক রাস্তার মধ্যেই বন্দুক উঁচিয়ে ধরেছেন। গাড়ির সানরুফ থেকে মাথা বের করে তিনি সবার দিকে বন্দুক তাক করে রেখেছিলেন। এমনকী রীতিমতো হেসে হেসেই তিনি এই কাজ করছিলেন। আবার ওই যুবকের গাড়ির পেছনে থাকা অপর ব্যক্তি সেই ভিডিও তুলছিলেন। আর সেই ভিডিও ভাইরাল হতেই নয়দা পুলিশ নেমে পড়ে সেই যুবকের খোঁজে।

২২ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে অনেক গাড়ি রাস্তা দিয়ে যাচ্ছে। একেবারে ব্যস্ততম রাস্তা। সেখানেই বন্দুক নিয়ে উঁচিয়ে দেখাচ্ছেন এক যুবক। গাড়ির সানরুফ থেকে শরীর বের করে তিনি একহাতে মোবাইল ও অপর হাতে পিস্তল দেখাচ্ছেন। মাছে মাঝে তা অন্যদের দিকে তাকও করছেন।

এভাবে রিল বানিয়ে তিনি সোশ্যাল মিডিয়ায় নজর কেড়েছেন। কিন্তু এর মাধ্যমে পুলিশের নজরেও পড়ে যান তিনি। নয়দা পুলিশ তাকে খুঁজে তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। একইসঙ্গে জনসম্মুখে এ ধরনের অপরাধে পুলিশ তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে।

এদিকে অনেকেই বিভিন্ন রকম ঝুঁকি নিয়ে রিলস বানান। কিন্তু অনেক সময় তা থেকে বিপদও হয়। এছাড়া এ ধরনের কর্মকাণ্ডের কারণে এই যুবকের মতো জরিমানাও হতে পারে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

জেডএস