গুরুতর খাদ্য বিষক্রিয়ার আক্রান্ত হয়েছেন কন্টেন্ট শেয়ারিং অ্যাপ টিকটকের প্রতিষ্ঠাতা কোম্পানি বাইটড্যান্সের সদর দপ্তর সিঙ্গাপুর কার্যালয়ের ৬০ জন কর্মী। তাদের মধ্যে ৫৭ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

মঙ্গলবার ঘটেছে এই ঘটনা। ১৭টি অ্যাম্বুলেন্সে করে রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সিঙ্গাপুরের স্বাস্থ্য ও খাদ্য নিরাপত্তা দপ্তরের কর্মকর্তারা ইতোমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, সিঙ্গাপুরের প্রধান কার্যালয়ে খাবার রান্নার কোনো ব্যবস্থা নেই। বাইরের ক্যাটারিং সার্ভিস থেকে সেখানে খাবার যায়। এই প্রথম সেখানে এ ধরনের গণ অসুস্থতার ঘটনা ঘটল।

বাইটড্যান্সের এক মুখপাত্র বিবিসিকে বলেন, “আমরা এই ব্যাপারটিকে খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছি এবং অসুস্থ সব কর্মীকে চিকিৎসা সহায়তা দিচ্ছি। সেই সঙ্গে এ ঘটনার তদন্তে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতা আমরা করছি।”

“মঙ্গলবার কর্মীদের যে খাবার সরবরাহ করা হয়েছিল, পরীক্ষার জন্য ল্যাবে তার নমুনা পাঠানো হয়েছে। পরীক্ষার ফলাফলের দেখে আমাদের পরবর্তী পদক্ষেপ নেবো। প্রয়োজনে আইনের আশ্রয় নিতে আমরা কোনো দ্বিধা করব না।”

২০১২ সালে প্রথম ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক বাজারে আনে বাইটড্যান্স। কোম্পাটির মালিক চীনের নাগরিক হলেও এটির সদর দপ্তর সিঙ্গাপুরে। চীনে ডৌইন নামে পরিচিত এই অ্যাপটি বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফরমগুলোর মধ্যে একটি।

সূত্র : বিবিসি

এসএমডব্লিউ