সংসার পাতার আগেই বিয়ের মাত্র তিন মিনিটের মাথায় বিচ্ছেদের ঘটনা ঘটেছে কুয়েতের এক দম্পতির। বিষয়টি জানাজানি হলে সামাজিক মাধ্যমে এটিকে ইতিহাসে সবচেয়ে কম সময়ের বিয়ে বলে দাবি করেন নেটিজেনরা।

দাম্পত্য জীবনে অনেক সময়ই স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা হয় না। দীর্ঘ দিন পর যা বিচ্ছেদে গিয়ে গড়ায়। কিন্তু এত কম সময়ে ডিভোর্স সত্যিই বিরল। 

কীভাবে ভাঙল বিয়ে

সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের অনুষ্ঠান থেকে বেরিয়ে যাওয়ার সময় বর কনেকে অপমানজনক কথা বলেন। তাকে বিয়ে সেরে বেরনোর পরই ‌‘বোকা’ বলে  বিদ্রুপ করেন তিনি। মাত্র কয়েক মিনিট আগেই বিয়ে সেরে বের হচ্ছিলেন দম্পতি। অনুষ্ঠান শেষে দম্পতি যখন কোর্ট হাউস থেকে বেরোচ্ছিলেন, তখনই হোঁচট খান কনে। আর তারপরই ধপাস করে যান পড়ে।

কেন ভাঙল বিয়ে

এনডিটিভির এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, বউ পড়ে যেতেই বর তাকে বোকা বলে বিদ্রুপ করেন। এ কথা শোনামাত্রই রেগে লাল হয়ে যান নববধূ। তাকে কোনোভাবেই শান্ত করা সম্ভব হয়নি। তিনি বিচারকের কাছে গিয়ে অবিলম্বে তাদের বিয়ে বাতিল করতে বলেন। নববধূর যুক্তি শুনে, তার দাবি মেনে নেন বিচারকও। মাত্র তিন মিনিটের মাথায় বিয়ে বাতিল করে দেন তিনি।

ঘটনাটি ঘটেছিল ৫ বছর আগে। কোনো কারণে সোশ্যাল মিডিয়ায় আবার তা ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় কেউ কনের পাশে দাঁড়িয়েছেন, কেউ আবার বিস্ময় প্রকাশ করেছেন।

মাইক্রোব্লগিং প্লাটফর্মে এক ব্যক্তি লেখেন, সম্মান ছাড়া বিবাহ শুরু থেকেই ব্যর্থ হয়। আরেকজন আবার লিখেছেন, কেউ যদি শুরুতেই এভাবে আচরণ করে তাহলে তাকে ছেড়ে দেওয়াই ভালো। 

এর আগে ২০০৪ সালে যুক্তরাজ্যের এক দম্পতি বিয়ের মাত্র ৯০ মিনিটের পরে বিচ্ছেদের জন্য আবেদন করেছিলেন। দম্পতির নাম ছিল, স্কট ম্যাককি ও ভিক্টোরিয়া অ্যান্ডারসন। কনে বরযাত্রীদের কথায় অপমানিত বোধ করার পর বিবাহ বিচ্ছেদের জন্য আবেদন করেন।

এমএ