সীমা হায়দারের হাই-প্রোফাইল আন্তঃসীমান্ত প্রেমের গল্প অনেকেরই জানা। এবার আবারও ভালোবাসার টানে সীমান্ত পার হয়ে প্রেমের নতুন অধ্যায় লিখলেন পাকিস্তানের এক নারী।

তিনি তার ফেসবুকে পরিচয় হওয়া প্রেমিককে বিয়ে করতে সীমান্ত পেরিয়ে ভারতে গেছেন। ভারতীয় মিডিয়ার বরাত দিয়ে সোমবার (২৯ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, রাজস্থানের বিকানের জেলায় প্রেমিক রেহমানের সাথে থাকতে মেহভিশ নামে ২৫ বছর বয়সী এক পাকিস্তানি নারী সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছেন। রেহমানের সাথে ফেসবুকে যোগাযোগ হয়েছিল তার।

এক্সপ্রেস ট্রিবিউন বলছে, মেহভিশ এর আগে লাহোরের বাদামিবাগের এক ব্যক্তির সাথে বিয়ে করেছিলেন। বিয়ের ১২ বছর পর এই দম্পতি ২০১৮ সালে বিবাহবিচ্ছেদ করেন এবং তাদের ১২ ও ৭ বছর বয়সী দুটি ছেলে রয়েছে।

বিবাহবিচ্ছেদের পর মেহভিশ কুয়েতে কর্মরত পরিবহন কর্মী রেহমানের সাথে যোগাযোগ করেন। ২০২২ সালের ১৩ মার্চ তারা দুজনে একে অপরকে প্রস্তাব দেন এবং এর তিনদিন পরে তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিয়ে করেন।

পরে ২০২৩ সালে মেহভিশের মক্কায় ওমরাহ সফরের সময় সেখানে তাদের ব্যক্তিগত বিবাহ অনুষ্ঠান হয়েছিল।

মেহভিশ এরপর গত ২৫ জুলাই তার পরিবারের সাথে ইসলামাবাদ থেকে ওয়াগা সীমান্তে যান। তার নথিপত্র পাকিস্তান ও ভারতীয় কর্তৃপক্ষ চেক করার পর তিনি ৪৫ দিনের ট্যুরিস্ট ভিসায় ভারতে প্রবেশ করেন।

এরপর রেহমানের পরিবার তাকে সেখান থেকে তাদের পিথিসার গ্রামে নিয়ে যায়।

টিএম