ভারতের উত্তর প্রদেশের গন্দায় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। বৃহস্পতিবার (১৮ জুলাই) চন্দ্রিগড়-দিব্রুগড় এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে।

সংবাদমাধ্যমে দুইজনের খবর বলা হলেও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ব্রাজেশ পাঠাক বার্তাসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত চারজনের মৃত্যু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে ট্রেনটির বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে পাশের খোলাস্থানে পড়ে আছে। যেসব বগি অক্ষত ছিল সেগুলো থেকে সাধারণ যাত্রীরা বের হয়ে এসেছেন। অনেককে তাদের লাগেজ হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এটি চন্ডিগড় থেকে আসামের দিব্রুগড়ে যাচ্ছিল।

দুর্ঘটনাস্থলে ৪০ সদস্যের একটি মেডিকেল দল এবং ১৫টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। সেখানে আরও অ্যাম্বুলেন্স যেতে দেখা হয়েছে।

ভারতের ইস্টার্ন রেলওয়ে জানিয়েছে, ট্রেনের ১২টি বগির মধ্যে চারটি এসি বগি লাইনচ্যুত হয়। ওই সময় ট্রেনটি ঝুলালাহি স্টেশন থেকে কয়েক কিলোমিটার দূরে ছিল।

দুর্ঘটনার কারণে ওই রুটে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেছে। এছড়া কিছু ট্রেনকে অন্য রুটে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে ইস্টার্ন রেলওয়ে।

ট্রেন দুর্ঘটনা সম্পর্কে আসামের মুখ্যমন্ত্রীকে তাৎক্ষণিক অবহিত করা হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এরপর তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন।

সূত্র: এনডিটিভি

এমটিআই