বিয়ের প্রতীকি ছবি

ভারতে বিয়ের দিন এক যুবককে ধরে নিয়ে গেছে পুলিশ। এরপর এদিন রাতেই তার মৃত্যু হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত রোববার (১৪ জুলাই) বিয়ে হওয়ার কথা ছিল মধ্যপ্রদেশের গুনার উপজাতী সম্প্রদায়ের যুবক দেবা পারধির।

কিন্তু ওইদিন চুরির অভিযোগে তাকে ও তার এক চাচাকে ধরে নিয়ে যায় পুলিশ। পরবর্তীতে রাতে থানা থেকে তাদের ফোন করে জানানো হয় দেবা পারধি হার্ট অ্যাটাক করে মারা গেছে। যখন তাকে পুলিশ নিয়ে গিয়েছিল তখনও তার পরনে ছিল বিয়ের শেরওয়ানি।

বিয়ের দিন পুলিশ ধরে নিয়ে যাওয়া এবং মৃত্যুর ঘটনায় বিচার চাইতে আজ মঙ্গলবার স্থানীয় কালেক্টরেটের অফিসে যান তার আত্মীয়রা। সেখানে বেশ কয়েকজন নারী প্রতিবাদস্বরূপ তাদের কাপড় খুলে ফেলেন।

ওই সময় তাদের সরিয়ে দেওয়ার চেস্টা করে পুলিশ। তখনই পুলিশ ও নিহত যুবকের পরিবারের সদস্যদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে একজন পুলিশ এবং কয়েকজন বিক্ষোভকারী আহত হন।

পুলিশ হার্ট অ্যাটাকের দাবি করলেও যুবকের এক আত্মীয় বলেছেন, “এমন তরুণ ছেলে কীভাবে হার্ট অ্যাটাকে মারা যেতে পারে? পুলিশ তাকে মারধর করেছে। তার চাচাকেও মারা হয়েছে।”

এনডিটিভি জানিয়েছে, হবু বরের মৃত্যুর খবরের কথা শুনতে পেয়ে নববধূ আগুন ধরিয়ে দিয়ে নিজেকে হত্যার চেষ্টাও চালিয়েছেন।

পুলিশের এক কর্মকর্তা সংবাদমাধ্যমটিকে বলেছেন দেবা পারথির বিরুদ্ধে আগেও বিভিন্ন অপরাধ সংঘটিত করার অভিযোগ ছিল। তাকে ওইদিন একটি চুরির অভিযোগে আটক করা হয়। যখন চুরিকৃত মালামাল উদ্ধারে যাওয়া হয় তখন সে বুকে ব্যথা অনুভবের কথা জানায়। এরপর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে তাকে ৪৫ মিনিট সিপিআরও দেওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি।

সূত্র: এনডিটিভি

এমটিআই