বিশ্ববিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রোলস-রয়েসের সাবেক প্রধান ডিজাইনার ইয়ান ক্যামেরুন ডাকাতের হামলায় নিহত হয়েছেন। ইয়ান জার্মানিতে নিজের তিন মিলিয়ন ডলারের বাড়িতে থাকতেন। সেখানে ডাকাত হামলা চালিয়ে তার উপর ছুরি হামলা চালায়। এতে প্রাণ হারান তিনি।

গত শুক্রবার (১২ জুলাই) এই ঘটনা ঘটে।

৭৪ বছর বয়সী এই ব্রিটিশ নাগরিক জার্মানির হার্সচিংয়ের লেক অ্যামার্সিতে থাকতেন। সেখানে তার স্ত্রী ভেরেনা ক্লুসও থাকতেন। ডাকাত যখন হামলা চালায় তখন তার স্ত্রী ভেরেনা একটি দেওয়াল টপকে প্রতিবেশীর বাড়িতে চলে যেতে সমর্থ হন। সেখান থেকেই পুলিশকে খবর দেন তিনি।

ইয়ানের বাড়ির মূল্যবান জিনিসপত্র রাখা ছিল গ্যারেজে। সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ডাকাতির আগে ডাকাত সেখানকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

নিহত এই ডিজাইনার রোলস রয়েসের ‘ঘোস্ট, প্যান্থম এবং থ্রি সিরিজের’ গাড়ি ডিজাইন এবং নির্মাণে বড় ভূমিকা রেখেছেন।

১৯৯৮ সালে বিএমডব্লিউ যখন রোলস-রয়েসের গাড়ির ব্যবসা অধিগ্রহণ করে তখন ইয়ান ক্যামেরুন সংস্থাটির প্রধান ডিজাইনার হিসেবে নিযুক্ত হন।

অভিযুক্ত ডাকাতের বর্ণনা দিয়েছে পুলিশ। তারা বলেছে সে লম্বায় ৫ ফুট ৯ থেকে ৬ ফুট ২ ইঞ্চি লম্বা হতে পারে। হামলার সময় ডাকাতের পরনে ছিল হালকা রঙের প্যান্ট, গাড় রঙের শার্ট এবং হলুদ-সবুজ রঙের গ্লাভস। এছাড়া তার কাছে একটি লাল রঙের ব্যাগও ছিল।

রোলস-রয়েসের ডিজাইনারের হত্যাকারীকে ধরতে এখন ব্যাপক অভিযান চালানো হচ্ছে। এতে ব্যবহার করা হচ্ছে কুকুর এবং হেলিকপ্টার।

সূত্র: ডেইলি মেইল

এমটিআই