চোর সন্দেহে এক শিশুর ওপর নৃশংস নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্মমভাবে মারধর করার পাশাপাশি ওই শিশুকে বেঁধে রাখা হয় রেললাইনে। পরে ওই শিশুকে উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের বিহারে। রোববার (১৪ জুলাই) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, বিহারে ১২ বছর বয়সী এক ছেলে শিশুকে রেলওয়ে লাইনের সাথে বেঁধে রেখে নির্যাতন করার বিরক্তিকর একটি ভিডিও ভাইরাল হয়েছে। ঘটনাটি রাজধানী পাটনা থেকে প্রায় ১২৫ কিলোমিটার দূরে ‘বিহারের লেনিনগ্রাদ’ নামে পরিচিত বেগুসরাইয়ে ঘটেছে বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, একটি দোকান থেকে কিছু জিনিস চুরি করেছে এমন সন্দেহে কয়েকজন ব্যক্তি মিলে ওই শিশুকে ব্যাপক মারধর করে। এরপরে তারা তাকে লাখমিনিয়া রেলস্টেশনের কাছে নিয়ে যায়। সেখানে ওই শিশুকে রেললাইনের সঙ্গে বেঁধে দেওয়া হয়।

এতকিছুর পরও নির্যাকন থামেনি। রেললাইনের ওপরে ফেলেও নির্মমভাবে মারধর চলতেই থাকে। কয়েকজন যাত্রী গোটা ঘটনাটি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পুলিশ এসে ওই শিশুকে উদ্ধার করে।

গুরুতর আহত ওই শিশুর বাবা জানিয়েছেন, চুরির মিথ্যা অভিযোগ এনে মারধর করা হয়েছে। তিনি অভিযুক্তদের নাম উল্লেখ করতে অস্বীকার করলেও পুলিশ প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসা করে এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও দেখে তিন ব্যক্তিকে চিহ্নিত করে এবং তাদের গ্রেপ্তার করে।

অভিযুক্তদের নাম- রোশন কুমার, জয় জয় রাম চৌধুরী, কাহুল কুমার।

বালিয়ার ডেপুটি পুলিশ সুপারিন্টেন্ডেন্ট নেহা কুমার বলেন, ‘এক নাবালক শিশুকে রেল ট্র্যাকে হাত-পা বেঁধে ফেলে রাখা হয়েছে এবং তিন ব্যক্তি তাকে মারধর করছে, এমন অভিযোগ পাওয়ার পর পুলিশ পদক্ষেপ নেয়। ঘটনাস্থলে গিয়ে ওই নাবালককে উদ্ধার করা হয়েছে। তিন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।’

টিএম