ডোনাল্ড ট্রাম্প আক্রান্ত হওয়ার মাত্র দুঘণ্টার মধ্যেই রক্তাক্ত ট্রাম্পের ছবি দিয়ে টি-শার্ট ছাপিয়ে ফেলেছে চীনের একটি সংস্থা। সেই টি-শার্টে দেখা যাচ্ছে, হামলার মুহূর্তে ট্রাম্পের ডান কান চেপে বসে পড়ার ছবি। ছবিটির উপরে লেখা, গুলি আমাকে আরও শক্তিশালী করেছে। 

ট্রাম্প আক্রান্ত হওয়ার মাত্র দুঘণ্টার মধ্যেই কীভাবে এই টি-শার্ট তৈরি করা সম্ভব হলো, তা নিয়ে চর্চা শুরু হয়েছে। 

এ নিয়ে চিনের টি-শার্ট প্রস্তুতকারী সংস্থাটির অন্যতম কর্ণধার লি জিনওয়েই জানান, ট্রাম্পের উপর হামলার পরেই এই বিষয়ের উপরে টি-শার্ট চেয়ে আমেরিকা এবং চীনের প্রায় ২০০০ জন আবেদন করেন। 

তিনি বলেন, ডিজিটাল প্রিন্টিং টেকনোলজির সহায়তায় দ্রুত টি-শার্টের উপর ছবি ছাপানো সম্ভব হয়েছে। তার পরই অনলাইনে ওই টি-শার্টগুলো বিক্রির জন্য ছেড়ে দেওয়া হয়। হু হু করে বিক্রিও হতে শুরু করে।

চীনের একটি টি-শার্ট প্রস্তুতকারী সংস্থা জানিয়েছে, তারা স্রেফ ট্রাম্পের উপর হামলার একটি ছবি ডাউনলোড করে রেখেছিল। ডিজিটাল প্রিন্টিং প্রযুক্তি ব্যবহার করে সেই ছবি টি-শার্টের উপর ছাপিয়ে দেওয়া হয়।

শনিবার পেনসিলভেনিয়ার বাটলারের একটি সভায় গিয়েছিলেন ট্রাম্প। তার বক্তৃতা শোনার জন্য প্রচুর মানুষের জমায়েত হয়েছিল। মঞ্চে উঠে কথা বলতে শুরু করেন প্রাক্তন প্রেসিডেন্ট। তখনই গুলি ছোড়া হয় বলে অভিযোগ। 

দেখা যায়, ট্রাম্পের ডান দিকের কানের পাশ থেকে রক্ত বেরোচ্ছে। তার মুখেও রক্ত দেখা যায়। তিনি হাত দিয়ে কান চেপে ধরেন। সভায় উপস্থিত বাকিরাও নিচু হয়ে বসে পড়েন। দ্রুত সেখান থেকে ট্রাম্পকে সরিয়ে নিয়ে যান তার নিরাপত্তারক্ষীরা। সভাস্থলে আতঙ্কে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, এই ঘটনার মূল অভিযুক্ত নিহত। সভায় উপস্থিত এক দর্শকেরও মৃত্যু হয়েছে। আরও দুজন জখম।

এমএসএ