পেনসিলভেনিয়ায় নির্বাচনী জনসভায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। তবে এই হত্যাচেষ্টা থেকে অল্পের জন্য বেঁচে গেছেন তিনি। বন্দুকধারীর ছোড়া গুলি এসে লেগেছে ট্রাম্পের ডান কানে। যদি আর একটু এদিক সেদিক হতো তাহলে ঘটনা অন্যরকম হতে পারত।

৭৮ বছর বয়সী ট্রাম্প যে বেঁচে গেছেন এটিকে অনেকে ‘অলৌকিক’ হিসেবে অভিহিত করেছেন।

ট্রাম্পকে গুলি করার মুহূর্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে যখন গুলিটি এসে আঘাত হানে তখন তিনি তার মাথাটি নড়াচড়া করছিলেন। যদি তিনি তার মাথাটি স্থির রাখতেন তাহলে হয়ত গুলিটি কঁপালে এসে লাগত। মাথাটি অল্প একটু কাত করায় তিনি নিশ্চিত মৃত্যু থেকে বেঁচে গেছেন।

ট্রাম্পের ভাগ্য ভালো থাকলেও তার কাছাকাছি দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি গুলি লেগে নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও দুজন।

ট্রাম্পের উপর হামলা চালিয়েছে টমাস ম্যাথিউ ক্রুকস নামের ২০ বছর বয়সী এক যুবক। তিনি গুলি ছোড়ার পর সিক্রেট সার্ভিসের এক স্নাইপার তাকে লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়েন। এতে সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়। স্নাইপারের গুলি গিয়ে সরাসরি আঘাত হানে তার মাথায়। গুলির আঘাতে তার মাথাটি থেতলে যায়।  

কানে গুলি লাগার পর ট্রাম্প মঞ্চে বসে যান। ওই সময় নিরাপত্তারক্ষীরা তাকে ঘিরে ধরেন। কিছুক্ষণ পর ট্রাম্প নিজ পায়ে দাঁড়ান। এরপর সমর্থকদের উদ্দেশ্যে বলতে থাকেন, “লড়াই করুন, লড়াই করুন, লড়াই করুন।”

এমটিআই