ট্রাম্পকে গুলি করা বন্দুকধারী, ছবি ভিডিও থেকে নেওয়া।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গুলি করার মুহূর্তটি একজনের ক্যামেরায় ধরা পড়েছে। এতে দেখা যাচ্ছে বন্দুকধারী গুলি করার জন্য অবস্থান নিচ্ছেন। তিনি যেই গুলি ছোড়েন সঙ্গে সঙ্গে তার দিকে পাল্টা গুলি ছোড়ে সিক্রেট সার্ভিসের এক স্নাইপার। এতে সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়।

মার্কিন ট্যাবলয়েড টিএমজেড এই ভিডিওটি প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে সোনালী চুল, খাকি প্যান্ট পরা বন্দুকধারী প্রথমে লক্ষ্য ঠিক করছেন। এরপর তিনি ট্রিগারে চাপ দেন। তবে স্নাইপারের গুলিতে বন্দুকধারী মুহূর্তের মধ্যে মারা যান।

আলাদা একটি ভিডিওতে স্নাইপারকে গুলি করতে দেখা যায়। এতে দেখা যাচ্ছে, কানে গুলি লাগার পর ট্রাম্প মাটিতে লুটিয়ে পড়ার আগেই বন্দুকধারীকে লক্ষ্য করে তিনি কয়েক রাউন্ড গুলি ছোড়েন।

যখন গোলাগুলি শুরু হয় তখন ট্রাম্পের নির্বাচনী প্রচারণাতে উপস্থিত সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা তখন ছোটাছুটি করা শুরু করেন।

গুলি ছোড়ার ভিডিওটি করেছেন মাইকেল ডিফ্রিসিয়া। তিনি বলেছেন, স্নাইপারের পাল্টা গুলির পরপরই বন্দুকধারীকে নিস্তেজ এবং প্রাণহীন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

মাইকেল ডিফ্রিসিয়া জানিয়েছেন, তারা সমাবেশের মূল স্থান থেকে একটি দূরে অবস্থান করছিলেন। সেখানে অনেক গাছপালা ছিল। তার স্ত্রী দেখতে পান এক ব্যক্তি একটি ভবনে উঠছেন। বন্দুকধারী যে গুলি করার প্রস্তুতি নিচ্ছে তারা সবই দেখতে পাচ্ছিলেন। ওই সময় নিরাপত্তা বাহিনীকে বিষয়টি জানানোর চেষ্টা করেন অনেকে।

শনিবার (১৩ জুলাই) বিকেলে পেনসিলভেনিয়ায় নির্বাচনী প্রচারণামূলক সমাবেশে অংশ নেন ট্রাম্প। সমাবেশে বক্তব্য রাখার সময় হঠাৎ করে তাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। একটি গুলি তার কানে এসে লাগে। বন্দুকধারীর গুলিতে সমাবেশে অংশ নেওয়া এক সাধারণ মানুষ নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও দুইজন।

সূত্র: টিএমজেড

এমটিআই