রাজনীতি, বিনোদন ও ব্যবসা জগতের শীর্ষস্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে শুক্রবার রাতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে গাঁটছড়া বাঁধেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। রাধিকা তার বিয়ের অনুষ্ঠানের জন্য আবু জানি সন্দীপ খোসলার লেহেঙ্গা পরেন। তবে গলায় যে নেকলেসটি দিয়েছিলেন তা ২০২০ সালে বিয়ের জন্য পরেছিলেন রাধিকার বোন অঞ্জলিও। 

শুক্রবার ভারতের বাণিজ্যিক রাজধানী খ্যাত মুম্বাইয়ে বসেছিল অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসর। সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বের বিনোদন জগতের বড় বড় তারকা, প্রভাশালী ব্যবসায়ী ও রাজনীতিবিদরা।

আম্বানিবাড়ির নতুন বউ রাধিকা মার্চেন্ট বিয়েতে উত্তরাধিকার সূত্রে মা ও নানির কাছ থেকে পাওয়া গয়না পরেন। রাধিকা মার্চেন্ট অনন্ত আম্বানির সঙ্গে তার বিয়ের জন্য লাল এবং সাদা ব্রাইডাল লেহেঙ্গা পরেছিলেন। সঙ্গে ছিল মার্চেন্ট পরিবার থেকে বংশ পরম্পরায় উত্তরাধিকার সূত্রে পাওয়া গয়না। রাধিকার আগে, তার বোন অঞ্জলি মার্চেন্টও ২০২০ সালে নিজের বিয়ের জন্য একই গয়না পরেছিলেন। তাদের মা ও নানিও বিয়ের অনুষ্ঠানের জন্য পরেছিলেন এসব গয়না।

বিয়ের জমকালো অনুষ্ঠানে রাধিকার গলায় দেখা যায় একটি চোকার। কানে পোলকি দুল, টিকলি এবং ম্যাচিং হাতের ফুল। এসব ছাড়াও রাধিকা চোখ ধাঁধানো হিরা এবং পান্নার নেকলেস, কড়া, চুড়ি এবং কালীরা পরেন।

বিয়ের সাজে অঞ্জলির ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়েছে। তাকে সামাজিক যোগাযোগমাধ্যমের নতুন ক্রাশ বললেও ভুল হবে না। নেট-নাগরিকদের দাবি, রাধিকার চেয়েও সুন্দরী তিনি। রাধিকার বিয়ের অনুষ্ঠানের প্রথম থেকেই ফ্যাশন স্টেটমেন্টে সকলের নজর কাড়েন অঞ্জলি।

রাধিকার বাবা বীরেন মার্চেন্ট নিজেও বিজনেস টাইকুন। ২০০২ সালে ফার্মাসিউটিক্যাল প্রস্তুতকারক কোম্পানি অ্যাঙ্কর হেলথকেয়ার প্রতিষ্ঠা করেন তিনি। প্রতিষ্ঠানটির সিইও এবং ভাইস-চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন বীরেন মার্চেন্ট। তার স্ত্রী প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক। রাধিকা নিজেও অ্যাঙ্কর হেলথকেয়ারের পরিচালক পদে রয়েছেন। তার বড় বোন অঞ্জলি মার্চেন্টও আছেন একই পদে।

অঞ্জলির জন্ম ১৯৮৯ সালে। এরপর মুম্বাইয়ের দ্য ক্যাথেড্রাল এবং জন কনন স্কুল ও ইকোল মন্ডিয়েল ওয়ার্ল্ড স্কুলে পড়েছেন। পরে যুক্তরাষ্ট্রের ব্যাবন কলেজ থেকে বিএসসি ও লন্ডন স্কুল অব বিজনেস থেকে এমবিএ করেছেন অঞ্জলি।

এরপর ২০০৬ সালে বিজ্ঞাপনী সংস্থা পাবলিসিসে ইন্টার্ন হয়ে কেরিয়ার শুরু হয় তার। তারপর ২০০৯ সালে মার্কে ইন্টার্নশিপ করেন। ২০১২ সালে তিনি মার্কেটিং ম্যানেজার হিসেবে বাবার ব্যবসা অ্যাঙ্কর হেলথকেয়ারে যোগ দেন। টার্ন দ্য ক্যাম্পাস নামে একটি প্রতিষ্ঠান শুরু করেছিলেন অঞ্জলি, যদিও সেটা ২০১১ সালে বন্ধ হয়ে যায়। 

২০২০ সালে গোয়ার ব্যবসায়ী আমন ম্যাজিথিয়ার সঙ্গে বিয়ে হয় অঞ্জলির। অঞ্জলির স্বামী আমন একটি লাক্সারি পোশাক ব্র্যান্ডের প্রতিষ্ঠাতা।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এসএস