আম্বানি পরিবারে বিয়ের আয়োজন, আর আশপাশে আর ছাপ থাকবে না তা কেমন করে হয়। অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্টের বিয়ে ঘিরে গোটা মুম্বাইয়ে এখন উৎসবের মেজাজ। আম্বানিদের অ্যান্টিলিয়ায় সাজো সাজো রব। এই বিয়ে ঘিরে মুম্বাইয়ের হোটেল ইন্ডাস্ট্রিতে বড় প্রভাব ফেলেছে। বিশেষত বান্দ্রা-কুরলা কমপ্লেক্স (বিকেসি)-এলাকায় যেখানে বিয়ের আসর বসছে, সেই এলাকায় হোটেলের ভাড়া ব্যাপক হারে বেড়েছে। 

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, হোটেলগুলোর মধ্যে একটি যেখানে সাধারণত প্রতি রাতের ভাড়া ১৩,০০০ রুপি, সেখানে ১৪ জুলাই রাত থেকে ৯১, ৩৫০ রুপি চার্জ করা হচ্ছে। এরপরেও নাকি বিকেসি-র ওই হোটেলগুলো সম্পূর্ণ বুক হয়ে গেছে। তেমনটাই দাবি করছে ট্রাভেল ও হোটেল ওয়েবসাইট।

তথ্য বলছে, হোটেল ট্রাইডেন্ট বিকেসি-তে রুমের ভাড়া ৯ জুলাই রাতে ছিল ১০,২৫০ রুপি+ ট্যাক্স। সেই হোটেলের ভাড়া ১৫ জুলাই গিয়ে দাঁড়িয়েছে ১৬,৭৫০ রুপি প্লাস ট্যাক্স। আবার ১৬ জুলাই ভাড়া কিছুটা কমে হচ্ছে ১৩,৭৫০ রুপি প্লাস ট্যাক্স। তবে ১০ থেকে ১৪ জুলাই পর্যন্ত হোটেলে কোনও রুম পাওয়া যাচ্ছে না। হোটেলের ওয়েবসাইটে ‘সোল্ড আউট’ স্ট্যাটাস দেওয়া হয়েছে।

সিএনবিসিটিভি১৮ রিপোর্ট বলছে, হোটেল সোফিটেল বিকেসি যেখানে ৯ জুলাই এক রাতের ভাড়া নেওয়া হয়েছে ১৩,০০০ রুপি প্লাস ট্যাক্স। সেই হোটেলেই ১২ জুলাই ভাড়া বেড়ে দাঁড়িয়েছে ৩০,১৫০ রুপি, ১৩ জুলাই ভাড়া আরও বেড়ে দাঁড়িয়েছে ৪০,৫৯০ রুপি এবং ১৪ জুলাই হোটেলের ভাড়া হয়েছে ৯১,৩৫০ রুপি। ১৫ জুলাই যথারীতি আবার ভাড়া কমে হচ্ছে ১৬,৫৬০ এবং ১৬ জুলাই ভাড়া ১৩,৬৮০ রুপি। হোটেলের ওয়েবসাইটে লেখা হয়েছে যে ১০ এবং ১১ জুলাইয়ের জন্য কোনও রুম নেই।

আগামী ১২ জুলাই মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে সাত পাকে বাঁধা পড়বেন অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্ট। অপেক্ষার আর মাত্র তিন দিন। বিয়ের পর ১৪ জুলাই হবে রিসেপশন। সোমবার ছিল হবু দম্পতির গায়ে হলুদের অনুষ্ঠান। 

ভারতের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি এবং সমাজসেবী নীতা আম্বানির কনিষ্ঠ ছেলে অনন্ত আম্বানি। ২০২২ সালে শিল্পপতি বীরেন মার্চেন্ট এবং শায়লা মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সেরেছিলেন অনন্ত।

এমএসএ