ছেলের বয়স মাত্র ৯ বছর। একবছর পরই পা দেবে কৈশোরে। অভিযোগ— সে কথা শোনে না। পড়াশোনাও করে না, আবার ঘরে টাকাও চুরি করে। আর এই ‘অপরাধেই’ ছেলেকে শ্বাসরোধে মেরে ফেললেন এক মা।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার আগরতলায়। ওই নারী তার ছেলেকে হত্যার কথা স্বীকার করেছেন এবং তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ত্রিপুরায় এক নারী তার ৯ বছরের ছেলেকে শ্বাসরোধ করে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। তার দাবি, তার ছেলে পড়াশোনা করত না এবং ঘরের টাকা চুরি করত। আর এতেই সে তোর ছেলের ওপর রাগান্বিত ছিল।

এনডিটিভি বলছে, অভিযুক্ত ওই নারীর নাম সুপ্রভা বাল। তিনি তার এই ছেলের সঙ্গে একাই থাকতেন। অভিযুক্ত সুপ্রভা তার অপরাধ স্বীকার করেছেন এবং হত্যাকাণ্ডের ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তাকে তার ছেলের মরদেহের কাছে বসে থাকতে দেখে।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে আগরতলার জয়নগরে এবং তাকে ইতোমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে।

সুপ্রভা বাল একটি নির্মাণ সাইটে দিনমজুর হিসেবে কাজ করেন। তিনি বলেছেন, তার স্বামী নিখোঁজ এবং তার মেয়েও বিবাহিত। আর তাই তিনি নিজের ছেলেই সঙ্গেই থাকতেন এবং তাকে লালন-পালনের দায়িত্বও ছিল তার একার।

নিজের অপরাধ স্বীকার করে এই নারী বলেন, ‘তার (ছেলের) এই কর্মকাণ্ডের কারণে আমি কাজ করতে যেতে পারতাম না বা শান্তিতে থাকতেও পারতাম না। তাই আমি তাকে হত্যা করেছি এবং এর জন্য জেলে যেতে প্রস্তুত আছি।’

পুলিশ তার বাড়ি থেকে এক টুকরো দড়ি এবং একটি বাঁশের লাঠি উদ্ধার করেছে, যেগুলো হত্যায় ব্যবহৃত হয়েছে বলে অভিযোগ রয়েছে।

টিএম