ভারতের ভোপালে মহারাণা প্রতাপের ভাস্কর্যে মালা দিতে গিয়ে গুরুতর আহত হয়েছেন দুইজন। তারা ক্রেনে করে ভার্স্কর্যটির ওপরে যান। ওই সময় ক্রেনটি ভেঙে দুজন ২০ ফুট নিচে পড়ে যান।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, আজ রোববার (৯ জুন) মহারাণা প্রতাপের জন্মদিন ছিল। তার জন্মদিন উপলক্ষে ভোপালের ৬৬ নং ওয়ার্ডের কাউন্সিলর জিতেন্দ্র সিং রাজপুত মহারাণার ভাস্কর্যে ফুলের মালা দেওয়ার পরিকল্পনা করেন।

সেই অনুযায়ী একটি ক্রেন আনেন তিনি। ক্রেনটিতে করে নিজের এক চাচার সঙ্গে উপরে ওঠেন তিনি।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, যে দুজন ক্রেনটিতে উঠেছিলেন তাদের মধ্যে একজন ক্রেন চালককে নির্দেশনা দিচ্ছেন এটি যেন আরও উপরে উঠানো হয়। এরপর তিনি ক্রেনটিকে ভাস্কর্যের কাছে নিয়ে যেতে হাত দিয়ে ইশারা দিতে থাকেন।

ক্রেনটি যখন ভাস্কর্যটির পুরোপুরি কাছে যায় তখন ওই কাউন্সিলর একটু বাঁকা হয়ে ভাস্কর্যটির মাথায় ফুলের মালা দিতে যান। ঠিক তখনই এটি ভেঙে গিয়ে দুজন শক্তভাবে মাটিতে গিয়ে পড়েন। ক্রেনটিতে যে ওয়েল্ডিং ছিল সেটি ভেঙে যাওয়ায় মূলত পুরো ক্রেনটি ভেঙে পড়ে।

নিচে পড়ার পরপর দুজনকে উদ্ধার করে একটি একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা-নিরীক্ষায় দেখা যায় কাউন্সিলর রাজপুতের পা ভেঙে গেছে। অপরদিকে তার চাচা গুরুতর আহত হয়েছেন।

সূত্র: এনডিটিভি

এমটিআই