সোমবার পঞ্চম দফার নির্বাচন নির্বিঘ্নেই কাটিয়েছে কলকাতা। আগামী ২৫ মে শনিবার রাজ্যে ষষ্ট দফার লোকসভা ভোট। বেশ কয়েকটি হাইভোল্টেজ আসনে নির্বাচন রয়েছে সেদিন। মেদিনীপুরের পাশাপাশি ঘাটাল, তমলুকেও ভোট আছে শনিবার। কোন আসনে কোন দল বাজিমাত করল তা জানা যাবে আগামী ৪ জুন।

মঙ্গলবার মেদিনীপুরে প্রচারে গিয়েই রীতিমত ঝামেলায় পড়েন অভিনেতা ও বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। মেদিনীপুরের কালেক্টরেট মোড় থেকে রিং রোড পর্যন্ত রোড শো করার কথা ছিল মিঠুনের। তবে অভিযোগ, শিবপুরা মোড়ের কাছে আসতেই বাঁধে ঝামেলা। ওই মোড়ের কাছে তৃণমূলের কর্মী সমর্থকরা প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে ছিলেন। অল্প সময়ের মধ্যেই তাদের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় বিজেপির।

বিজেপি শিবিরের দাবি, মিঠুনের রোড শোতে এই বিশৃঙ্খলা সৃষ্টির জন্য দায়ী তৃণমূল কংগ্রেস। জোড়াফুল শিবিরের এক যুব নেতাকে কাঠগড়ায় তুলেছে পদ্ম শিবির। যদিও তৃণমূলের পক্ষ থেকে যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে। 

সূত্রের খবর, ঝামেলার শুরুতেই তৃণমূলের কর্মী সমর্থকরা বোতল ছুড়তে শুরু করে। সেই সময় পুলিশের সামনেই ইট নিক্ষেপ করা হয়। এ গোলযোগের কারণে কয়েক মিনিটের জন্য মিঠুনের র‍্যালি আটকে যায়। আজ সকালে এ ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

উল্লেখ্য, বিজেপি শিবিরের তারকা প্রচারকদের মধ্যে একজন হলেন মিঠুন। ভোটের আবহে রাজ্যের নানান জেলায় ঘুরে সভা করছেন তিনি। মঙ্গলবার মেদিনীপুরের পদ্ম প্রার্থী অগ্নিমিত্রা পালের সমর্থনে রোড শো করতে আসেন মহাগুরু। অভিযোগ, তখনই তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা ইট-বোতল নিক্ষেপ করে তার উপর। 

এসকেডি