রাইসির জন্য দোয়া করছেন মানুষ

ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার পর থেকে প্রেসিডেন্টের অবস্থা সম্পর্কে কিছু জানা যায়নি। এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন ইরানিরা। বিশ্ববাসীও রাইসির সবশেষ অবস্থা জানতে মুখিয়ে রয়েছে।

এর মধ্যে ইব্রাহিম রাইসির ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ও রাষ্ট্রীয় টেলিভিশনে ইরানি জনগোষ্ঠীকে প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের জন্য দোয়া করার আহ্বান জানানো হয়েছে।

রাইসির ইনস্টাগ্রাম পোস্টে বলা হয়, ‘আমরা দেশবাসীকে রাষ্ট্রপতি ও তার সঙ্গীদের সুস্থতার জন্য দোয়া করার আহ্বান জানাই।’

প্রসঙ্গত, রোববার (১৯ মে) দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশে ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি আছড়ে পড়ে। ওই সময় এতে পররাষ্ট্রমন্ত্রী ও অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন।

যেখানে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেখানে উদ্ধারকারীরা এখন পায়ে হেঁটে যাচ্ছেন। জায়গাটি এতটাই দুর্গম যে সেখানে পৌঁছাতে উদ্ধারকারীদের কয়েক ঘণ্টা সময় লাগছে।

ইরানের একটি রাষ্ট্রীয় সংবাদমাধ্যম উদ্ধারকারীদের পায়ে হেঁটে যাওয়ার ব্যাপারে বলেছে, ওই স্থানে ইতোমধ্যে অন্ধকার নেমে এসেছে। এ ছাড়া সেখানে প্রচণ্ড ঠান্ডাও পড়েছে। উদ্ধারকারীরা সেখানে গাড়ি দিয়ে যাচ্ছেন না। কারণ অঞ্চলটির রাস্তাঘাট ভালো নয়। এ ছাড়া বৃষ্টির কারণে মাটিতে কাদার সৃষ্টি হয়েছে।

আজ আজারবাইজানে একটি বাঁধ উদ্বোধন শেষে প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রীসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা হেলিকপ্টারে করে তাবরিজে যাচ্ছিলেন। সেখানেই এ দুর্ঘটনা ঘটে।

ইরানি বার্তাসংস্থা ইরনা নিউজ জানিয়েছে, সেখানকার স্থানীয় মানুষজন জানিয়েছেন, তারা প্রচণ্ড জোরে কিছু আছড়ে পড়ার শব্দ শুনতে পেয়েছিলেন।

প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার তথ্য জানার পরই ঘটনাস্থলে কমান্ডো বাহিনী ও উদ্ধারকারীদের পাঠানো হয়।

এসএসএইচ