বেলজিয়ামের উত্তরাঞ্চলে গাড়ির ওপর আছড়ে পড়েছে একটি ছোট বিমান। এতে অন্তত দুইজন নিহত হয়েছেন। রোববার (২৮ জানুয়ারি) এ দুর্ঘটনা ঘটে।

দেশটির পুলিশ জানিয়েছে, উত্তরাঞ্চলের স্পা নামক স্থানের একটি বিমানবন্দরে অবতরণের চেষ্টা চালায় ছোট বিমানটি। কিন্তু ঝড়ো বাতাসের কারণে সেটি সফলভাবে অবতরণ করতে পারেনি। এর বদলে বিমানটি পাশের রাস্তায় পার্ক করে রাখা একটি গাড়ির ওপর আছড়ে পড়ে। এতে গাড়ি এবং বিমান দুটিতেই আগুন ধরে যায়।

স্থানীয় পুলিশ কমান্ডার জিন-মাইকেল লেজিউনি বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, ‘দুর্ভাগ্যবশত, বিমানে থাকা দুই ব্যক্তি নিহত হয়েছেন। দেখে যা মনে হচ্ছে এটি একটি ব্যর্থ অবতরণ ছিল।’

বিমানের পাইলট জার্মানির নাগরিক। তার সঙ্গে থাকা অপর ব্যক্তির পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন পুলিশের এ কমান্ডার।

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, যে গাড়ির ওপর বিমানটি আছড়ে পড়েছে সেটির চালক গাড়ি পার্ক করে সিগারেট খেতে গিয়েছিলেন। দুর্ঘটনার সময় গাড়ির ভেতর না থাকায় তিনি প্রাণে বেঁচে যান।

বেলজিয়ামের সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত ছবিগুলোতে দেখা যাচ্ছে, বিমানবন্দরের রানওয়ের কাছ থেকে চিকন কালো ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে এবং গাড়িটি পুরোপুরি ভষ্মিভূত হয়ে গেছে।

দুর্ঘটনাস্থলে গেছেন দেশটির পরিবেশ কর্মকর্তারাও। স্পার বিখ্যাত বোতলজাত পানিতে কোনো দূষণ যেন ছড়িয়ে না পড়ে সে বিষয়টি নিশ্চিত করবেন তারা।

সূত্র: এএফপি

এমটিআই