নিজ সহকর্মীদের ওপর গ্রেনেড ছুড়েছেন যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের এক কাউন্সিলর। গ্রেনেড ছোড়ার আগে সহকর্মীদের সঙ্গে কিছু একটা নিয়ে তার বাকবিতণ্ডা হয়। ওই সময় রাগে-ক্ষোভে বদ্ধ রুমে তিনটি গ্রেনেডে বিস্ফোরণ ঘটান তিনি।

ফরাসি সংবাদমাধ্যম এএফপি জানিয়েছে, শুক্রবার (১৫ ডিসেম্বর) ইউক্রেনের পশ্চিমাঞ্চলের কেরেতস্কি গ্রাম কাউন্সিলের সদর দপ্তরে এ ঘটনা ঘটে। এদিন সকালে সদর দপ্তরে বৈঠক চলছিল। গ্রেনেড বিস্ফোরিত হয়ে অন্তত ২৬ জন আহত হয়েছেন। এরমধ্যে ছয়জনের অবস্থা বেশ গুরুতর।

সহকর্মীদের ওপর কাউন্সিলরের গ্রেনেড হামলার একটি ভিডিও ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে প্রকাশ করেছে ইউক্রেনের পুলিশ। এতে দেখা যাচ্ছে, কালো পোশাক পরিহিত কাউন্সিলর মিটিং রুমে প্রবেশ করছেন। ওই সময় সেখানে উত্তপ্ত বাক্য বিনিময় চলছিল।

রুমের ভেতর ঢুকে নিজের পকেট থেকে তিনটি গ্রেনেড বের করেন তিনি। এরপর গ্রেনেড থেকে সেফটি পিন খুলে সেগুলো মাটিতে ফেলে দেন। মাটিতে পড়ার পর গ্রেনেডগুলো বিস্ফোরিত হয়। গ্রেনেড বের করতে দেখে রুমে থাকা অন্য ব্যক্তিরা চিৎকার-চেঁচামেচি শুরু করেন।

পুলিশ বিবৃতিতে বলেছে, ‘গ্রেনেড বিস্ফোরিত হয়ে ২৬ জন আহত হয়েছেন। ছয়জনের অবস্থা খুবই গুরুতর।’ এছাড়া যে ব্যক্তি গ্রেনেডগুলো ছুড়েছেন তিনিও আহত হয়েছেন। বর্তমানে তাকে চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার চেষ্টা চালানো হচ্ছে।

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চলায় ইউক্রেনের অনেক বেসামরিক মানুষের কাছে এখন গ্রেনেডসহ বিভিন্ন মারণাস্ত্র রয়েছে।

সূত্র: এএফপি

এমটিআই