ইসরায়েলের দিকে ধেয়ে আসছে গাজা থেকে ছোড়া রকেট -ফাইল ছবি

দখলদার ইসরায়েলের দক্ষিণ ও মধ্যাঞ্চলে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। শনিবার (২১ অক্টোবর) তেল আবিব, বাত ইয়াম, আসদোদ এবং ইয়েভনেকে লক্ষ্য করে এসব রকেট ছোড়া হয়।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, এসব রকেট কোথাও সরাসরি আঘাত হানা বা এগুলোর আঘাতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আইএল রেড অ্যালার্ট নামক একটি এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে রকেট হামলার ব্যাপারে সতর্কতা দেওয়া হয়। এতে বলা হয়, ১৮ জায়গায় রকেট হামলার ব্যাপারে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

সেগুলো হলো, ডান— তেল আবিব-সিটি সেন্টার, তেল আবিব-দক্ষিণ এবং জাফফা, বাত ইয়াম।

লাখিস— আসদোদ- উত্তরাঞ্চলের শিল্পাঞ্চল, আসদোদ- আলেফ, বেত, দালেত, হেহ।

দক্ষিণ এসফেলা— ইয়াভনে, কাফার হানাগিদ।

এসব রকেট কোথা থেকে ছোড়া হয়েছে সেটি উল্লেখ করেনি টাইমস অব ইসরায়েল। তবে এর আগে তেল আবিবসহ অন্যান্য শহরে যেসব রকেট হামলা হয়েছে সেগুলো চালানো হয়েছিল অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে।

এর আগে শনিবার লেবানন থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলের মারগালিওতে একটি ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, যেখান থেকে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়েছিল সেই স্থান লক্ষ্য করে তারা পাল্টা ড্রোন হামলা চালিয়েছে।

এছাড়া লেবানন থেকে হানিতা এলাকাতেও একটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে জানিয়েছে আইডিএফ। হানিতায় যেখান থেকে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয় সেখানেও পাল্টা কামান হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

তবে এসব ক্ষেপণাস্ত্র হামলায় কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা সেটি তাৎক্ষণিকভাবে জানায়নি ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এমটিআই