ফাইল ছবি

হামাসের সাথে চলমান যুদ্ধের মাঝে মিসরে ঘুরতে যাওয়া ইসরায়েলের পর্যটকদের একটি বাসে হামলা হয়েছে। অজ্ঞাত এক বন্দুকধারী ইসরায়েলি পর্যটকদের বহনকারী বাসে এলোপাতাড়ি গুলি চালিয়েছে। এতে অন্তত দুই ইসরায়েলি নিহত হয়েছেন বলে মিসরের স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

রোববার স্থানীয় হেব্রু ও আরবি ভাষার একাধিক গণমাধ্যম বলছে, মিসরে ইসরায়েলি পর্যটক বোঝাই একটি বাসে বন্দুকধারীর গুলিতে অন্তত দুই ইসরায়েলি নিহত হয়েছেন।

ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রণালয় বলেছে, মিসরের বন্দরনগরী আলেকজান্দ্রিয়ায় ইসরায়েলি পর্যটকদের বহনকারী একটি বাসে একজন বন্দুকধারী গুলি চালিয়েছেন। ইসরায়েলিদের বাসে হামলার এই ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

রুশ সংবাদমাধ্যম আরটির আরবি সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়েছে, মিসরের পুলিশের হাতে দুই ইসরায়েলি নিহত হয়েছেন। স্থানীয় অপর সংবাদমাধ্যম ওয়াল্লা নিউজ বলছে, মিসরে হামলায় এক ইসরায়েলি নিহত ও আরেকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আরটি বলছে, আলেকজান্দ্রিয়ার আমাউদ আল-সাওয়ারী এলাকায় ইসরায়েলি পর্যটক দলকে লক্ষ্য করে একজন পুলিশ সদস্য তার অস্ত্র থেকে গুলি ছুড়েছেন বলে একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল, হারেৎজ।

এসএস