মহারাষ্ট্র রাজ্যের থানেতে নির্মাণাধীন বহুতল ভবনের লিফট ছিঁড়ে পড়ে সাত শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যা সাড়ে পাঁচটা থেকে পৌনে সাতটার মধ্যে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

মৃত ব্যক্তিরা হলেন- মেহেন্দ্র চৌপল, রুপেশ কুমার দাস, হারুণ সেখ, মিথিলেশ, কারিদাস, সুনীল কুমার দাস। একজনের নামপরিচয় জানা যায়নি। 

এ ঘটনার দুঃখ প্রকাশ করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক শোক বার্তায় তিনি লেখেন, ‘মর্মান্তিক, থানেতে লিফট দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি আমি সমবেদনা জানাই। দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

এদিকে ঘটনা প্রসঙ্গে থানা সিটি কর্পোরেশনের এক কর্মকর্তা জানান, লিফটটি যখন ছিঁড়ে পড়ে, তখন তাতে সাতজন শ্রমিক ছিলেন। তাদের কেউই আর বেঁচে নেই। যেই ভবনের লিফট ছিঁড়ে পড়ে, সেটি ৪০তলা উঁচু। এদিকে লিফটটি ভেঙে পড়ে ভূগর্ভস্থ তৃতীয়তল বেসমেন্টে। ভবনটির নাম রুনওয়াল কমপ্লেক্স। ভবনটির কাঠামো পুরোপুরি দঁড়িয়ে গেছে। ছাদে ওয়াটারপ্রুফিংয়ের কাজ চলছিল।

এদিকে দুর্ঘটনার তদন্তে নেমেছে থানে পুলিশ। কী কারণে লিফটটি ছিঁড়ে পড়ল, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, লিফটের দড়ি ছিঁড়ে যাওয়াতেই এই বিপত্তি ঘটে। দুর্ঘটনার সময় ওপর থেকে শ্রমিকরা লিফটে করে নিচে নামছিলেন।

এদিকে এ দুর্ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে। মৃতদেহগুলো উদ্ধার করে প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এসএম