মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে আবু ধাবি বিগ টিকেট লটারিতে এক লাখ আমিরাতি দিরহাম বিজয়ী হয়েছেন এক বাংলাদেশি প্রবাসী। যা বাংলাদেশি প্রায় ২৯ লাখ ৯৫ হাজার টাকার বেশি। আবু ধাবির বিগ টিকিট ড্রতে জয়ী বাংলাদেশি বংশোদ্ভূত ওই আমিরাতি প্রবাসী সেখানকার এক দোকান মালিক।

তিনি ছাড়াও চলতি সপ্তাহের ই-ড্রতে এক লাখ আমিরাতি দিরহাম করে জয়ী হয়েছেন ভারতীয় ও কাতারি দুই প্রবাসীও। চলতি মাসে আবু ধাবি বিগ টিকিট কর্তৃপক্ষ প্রতি সপ্তাহে চারজন বিজয়ীকে এক লাখ দিরহাম করে দেবে।

দেশটির শারজাহ শহরে বসবাসকারী ৩৩ বছর বয়সী বাংলাদেশি প্রবাসী মোহাম্মদ হাসান তারেক আগস্টের প্রথম সাপ্তাহিক ড্রতে বিজয়ী হওয়ায় বেশ উচ্ছ্বসিত। শারজাহর একটি পেইন্টিং ও ডেকোরেশনের দোকানের মালিক তিনি।

প্রায় সাত মাস আগে তিনি ও তার ১০ জন বন্ধু ফেসবুকে এক বাংলাদেশি বিজয়ীর ভিডিও দেখে নিজেদের ভাগ্য পরীক্ষার চেষ্টা শুরু করেছিলেন বলে জানান তারেক।

তিনি বলেন, আমি আমার গ্রুপের সদস্যদের সাথে পুরস্কারের অর্থ ভাগাভাগি করে নেব। আমার ব্যবসার প্রসারের জন্য নিজের অংশটুকু বিনিয়োগ করব। আমি বিগ টিকিটের আয়োজকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই, তারা এতগুলো মানুষের জীবন পরিবর্তন ও তাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সাহায্য করেছেন।

সাপ্তাহিক ই-ড্রতে দ্বিতীয় বিজয়ী হলেন কাতারের নাগরিক নাবিল বিনু। ৩৯ বছর বয়সী সিস্টেম ইঞ্জিনিয়ার ও দুই সন্তানের জনক কাতারে বসবাস করেন। তার ২০ বন্ধুর সাথে বিগ টিকিট কিনেছিলেন তিনি।

নাবিল বলেন, আমি অত্যন্ত খুশি এবং কৃতজ্ঞ। স্কুল শুরু হওয়ার আগে এই অর্থ নিয়ে আমার পরিবারের সাথে ছুটি কাটাতে যাবো। সবাইকে আমি বলবো, কেউ হাল ছেড়ে দেবেন না। আমরা ৫ বছর পর আবু ধাবি বিগ টিকিট জিতেছি। গ্র্যান্ড পুরস্কার জয়ী না হওয়া পর্যন্ত আমরা হাল ছেড়ে দেব না।

সূত্র: খালিজ টাইমস, গালফ নিউজ।

এসএস