ডেন্টাল সোসাইটির নির্বাচনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা ও নির্বাচন পরিচালনা করার জন্য একটি নির্বাচন কমিশন গঠন করার জন্য ৭ সদস্য বিশিষ্ট সার্চ কমিটি গঠন করেছে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি (বিডিএস)।

সোমবার (৭ অক্টোবর) সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল কাসেম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সার্চ কমিটির ৭ সদস্য হলেন— অধ্যাপক ডা. মোহাম্মদ আশরাফ হোসেন, অধ্যাপক ডা. নাসির উদ্দিন, ডা. মো. জোবাইদুল আলম তালুকদার, ডা. উম্মে কুলসুম রোজি, ডা. মাহফুজুর রায়হান, ডা. তৈয়বুর রহমান শিকদার ও ডা. আব্দুল্লাহ খান।

এতে বলা হয়, দেশের সব ডেন্টাল সার্জনদের দৃষ্টি আকর্ষণ করছি। ডেন্টাল সোসাইটি নির্বাচন নিয়ে উদ্ভূত পরিস্থিতির আলোকে সার্চ কমিটি তৈরির জন্য ৬ অক্টোবর সকাল ৯টায় প্রফেশনের সিনিয়র ডেন্টাল সার্জনদের নিয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এই সভায় সর্বসম্মতিক্রমে সার্চ কমিটি গঠনের জন্য নাম আহ্বান করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনেক যাচাই-বাছাই করে প্রস্তাবিত নাম থেকে আমরা দেশের সব ডেন্টাল সার্জনদের পক্ষ থেকে ডেন্টাল সোসাইটির নির্বাচন পরিচালনা করার জন্য একটি নির্বাচন কমিশন গঠন করার নিমিত্তে সার্চ কমিটি গঠন করলাম। আশা করি, এই সার্চ কমিটি শিগগিরই একটি নিরপেক্ষ নির্দলীয় এবং সবার অংশগ্রহণমূলক একটি নির্বাচন কমিশন গঠন করবে।

টিআই/পিএইচ