মো. শামীম শাহ ও মোহাম্মদ এইচএম সুমন বাপ্পা নামক দুই মেডিকেল টেকনোলজিস্টের ওপর একদল দুর্বৃত্তের হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যালায়েন্সের (বিএমটিএ)। একইসঙ্গে ভবিষ্যতে এ ধরণের কোনও কর্মকাণ্ডের পুনরাবৃত্তি হলে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে লিখিত অভিযোগ এবং জাড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুমকিও দেওয়া হয়েছে। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যালায়েন্সের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এস এম ওবায়দুর রহমান ও ভারপ্রাপ্ত মহাসচিব মুহাম্মদ আবদুর রহিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি মেডিকেল টেকনোলজিস্ট দাবি করা কিছু দুষ্কৃতিকারীর একটি চক্র বিএমটিএ’র সাবেক মহাসচিব মো. শামীম শাহের অফিসে সশরীরে আক্রমণ করে। এসময় তারা জোরপূর্বক বিএমটিএর সাংগঠনিক কার্যক্রম বন্ধ করার জন্য স্বাক্ষরও গ্রহণ করে। একইভাবে গতকাল (১৭ সেপ্টেম্বর) সকালে সেই চক্রটি বিএমটিএ’র প্রচার সম্পাদক মোহাম্মদ এইচএম সুমন বাপ্পার ওপর আক্রমণ করে এবং প্রাণনাশের হুমকি দেয়। এসব ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণ করে এটি একটি ফৌজদারি অপরাধ, আমরা এসব হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এতে বলা হয়, ভবিষ্যতেও যদি কোন মেডিকেল টেকনোলজিস্টের সঙ্গে এরকম কোন কর্মকাণ্ডের পুনরাবৃত্তি হয়, তাহলে বাংলাদেশ সেনাবাহিনীর নিকট লিখিত অভিযোগ এবং সংগঠনের পক্ষ থেকে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় ও স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে উত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্টদের পেশাজীবী জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যালায়েন্স (বিএমটিএ)। এই সংগঠন দীর্ঘ দিন ধরেই সুনামের সাথে মেডিকেল টেকনোলজিস্টদের মানোন্নয়ন, সম্প্রসারণ এবং পেশাগত জটিলতা নিরসনের লক্ষ্যে দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে দক্ষতার সাথে কাজ করছে আসছে।

বিএমটিএ হলো একটি অলাভজনক, অরাজনৈতিক, গণতন্ত্র বিশ্বাসী, স্বেচ্ছাসেবী ও স্বাস্থ্য সেবায় নিয়োজিত পেশাজীবীদের জাতীয় সংগঠন। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী আমাদের সকল কার্যক্রম অব্যাহত রয়েছে এবং জাতির স্বার্থ রক্ষার্থে যেকোনো স্বার্থ ত্যাগ করে সামনের দিকে অগ্রসরমান থাকবে।

টিআই/এমএসএ