বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকের পর এবার আরও দুই উপ-উপাচার্য, রেজিস্ট্রার ও প্রক্টর পদত্যাগ করেছেন।

রোববার (১৮ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ে তারা নিজ নিজ পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগী কর্মকর্তারা হলেন— উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান এবং প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল।

এর আগে, উপ-উপাচার্য (একাডেমিক) ও ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান পদত্যাগ করেন। তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগ প্রসঙ্গে ডা. দীন মো. নূরুল হক ঢাকা পোস্টকে বলেন, বিশ্ববিদ্যালয়ের এই পরিস্থিতিতে আমি মনে করছি আমার আর এই পদে থাকা উচিত হবে না। তাই নিজেই পদত্যাগপত্র স্বাক্ষর করে মন্ত্রণালয়ে গিয়ে দিয়ে এসেছি।

তিনি বলেন, আমি জোর করে থাকতে চাই না, সেটি করা আমার জন্য উচিতও হবে না। এই বিশ্ববিদ্যালয়ে আমি সম্মান নিয়ে এসেছিলাম, সম্মান নিয়েই আমি চলে যাচ্ছি। তবে সবসময় চাইব আমার শুরু করা কাজগুলো যেন সফলভাবে সমাপ্ত হয় এবং এই বিশ্ববিদ্যালয় আরও অনেক দূর এগিয়ে যায়।

টিআই/এমএ