দ্য ইএনটি অ্যান্ড হেড-নেক ক্যান্সার ফাউন্ডেশন অব বাংলাদেশের আগামী তিন বছরের জন্য নতুন কার্যকরী কমিটি নির্বাচিত হয়েছে। কমিটির সভাপতি করা হয়েছে বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত অর্থসচিব সিদ্দিকুর রহমান চৌধুরীকে, মহাসচিব করা হয়েছে বিএসএমএমইউর অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদারকে। এছাড়াও ফাউন্ডেশনের সদ্য সাবেক সভাপতি, অবসরপ্রাপ্ত সচিব ড. একেএ মুবিনকে কমিটিতে উপদেষ্টা করা হয়েছে।

শনিবার (৬ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে দ্য ইএনটি অ্যান্ড হেড-নেক ক্যান্সার ফাউন্ডেশনের ১৯তম বার্ষিক সাধারণ সভায় পূর্ণাঙ্গ জাতীয় নির্বাহী কমিটি নির্বাচন করা হয়।

কমিটির সহ সভাপতি করা হয়েছে ফাউন্ডেশনের সদ্য সাবেক মহাসচিব অধ্যাপক ডা. জাহানারা আলাউদ্দিন এবং যুগ্ম মহাসচিব করা হয়েছে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের অধ্যাপক ডা. মণিলাল আইচ লিটু ও বিএসএমএমইউর অধ্যাপক ডা. নাসিমা আখতারকে। এছাড়াও কোষাধক্ষ্য করা হয়েছে অবসরপ্রাপ্ত সচিব বীর মুক্তিযোদ্ধা এ. টি. এম সারোয়ার হোসেনকে।

নির্বাহী সদস্যরা হলেন–

বিএসএমএমইউর অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. মো. আবুল হাসনাত জোয়ারদার, মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ফাউন্ডেশনের সাবেক সভাপতি ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, অবসরপ্রাপ্ত মুখ্য নির্বাচন কমিশনার ড. এটিএম শামসুল হুদা, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. এ এমএম শওকত আলী, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরী, আইসিসির (ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স) প্রেসিডেন্ট মাহবুবুর রহমান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এনামুল হাবিব, অধ্যাপক ডা. শিব্বির আহমদ, চিকিৎসক ও সমাজকর্মী  ডা. এম এম জলিল, বিশিষ্ট ব্যাংকার দিলীপ দাশগুপ্ত, অধ্যাপক ডা. মো. রাজিবুল হক, বিএসএমএমইউর অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, শিল্পপতি রায়হান আলাউদ্দিন, পিডব্লিউডির অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আহবাব আহমদ চৌধুরী।

এ ছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (হাসপাতাল), অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের প্রতিনিধি এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধিকে নির্বাহী সদস্য করা হয়েছে।

টিআই/এসএসএইচ