পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারি-বেসরকারি প্রতিটি সেক্টরেই ছুটি চলছে। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েও তিন দিনের ছুটি বিদ্যমান। এই অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসাসেবায় যেন কোনো ধরনের ঘাটতি না হয়, সেই নির্দেশনা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

মঙ্গলবার (১৮ জুন) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্লকের রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এসব নির্দেশনা দেন।

পরিদর্শনকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য কর্মরত চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি ঈদুল আজহার ছুটির মধ্যে রোগীদের চিকিৎসাসেবার যাতে কোনো ঘাটতি না হয় সে বিষয়ে দিকনির্দেশনা দেন ও খোঁজখবর নেন। এ ছাড়া রোগীরা যাতে জরুরি পরীক্ষা-নিরীক্ষা সেবা পায় সে বিষয়েও খোঁজ-খবর নেন উপ-উপাচার্য। এ ছাড়া, তিনি পথ্য বিভাগে খাবারের মান ও পরিবেশ যাচাই করেন।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান শুরুতে বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লক পরিদর্শন করেন। পরে এইচডিইউ, সাধারণ জরুরি বিভাগ, পথ্য বিভাগ, কার্ডিয়াক ইমার্জেন্সি, ডি ব্লকে রাউন্ড দেন এবং রোগীদের সঙ্গে কথা বলে চিকিৎসাসেবার খোঁজ-খবর নেন। 

বিএসএমএমইউ সূত্র জানায়, ঈদুল আজহার ছুটির মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইনডোর ও সাধারণ জরুরি বিভাগসহ বিভিন্ন জরুরি বিভাগের চিকিৎসাসেবা অব্যাহত রয়েছে। তবে আজই আজহার ছুটি শেষ হচ্ছে, অর্থাৎ আগামীকাল (বুধবার) বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল বহির্বিভাগসহ সম্পূর্ণরূপে খোলা থাকবে।

টিআই/এমজে